লংমার্চে ২৫ হাজার মুসল্লি সমাগমের টার্গেট

হেফাজতে ইসলামের ব্যাপক প্রস্তুতি
ইসলাম ও মহানবী হজরত মুহম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিকারী স্বঘোষিত তথাকথিত নাস্তিক ব্লগারদের শাস্তিসহ ১৩ দফা দাবিতে সোচ্চার হয়ে উঠেছে হেফাজতে ইসলাম মুন্সীগঞ্জ। আগামী ৬ এপ্রিল ঢাকা অভিমুখে লংমার্চকে ঘিরে জেলার বিভিন্ন উপজেলায় হেফাজতে ইসলাম-মুন্সীগঞ্জের উদ্যোগে শুরু হয়েছে প্রস্তুতি সভা। এসব সভা হচ্ছে সিরাজদিখানের নিমতলাস্থ মাদরাসা প্রাঙ্গণে। গত এক সপ্তাহের ব্যবধানে জেলা ও জেলার ছয়টি উপজেলায় হেফাজতে ইসলাম-মুন্সীগঞ্জের কমিটি গঠন করা হয়েছে।

বিভিন্ন কওমি মাদরাসার শিক্ষক-অধ্যক্ষরা হয়েছেন এসব কমিটির প্রধান। হেফাজতে ইসলাম-মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি হয়েছেন সিরাজদিখানের মধুপুর মাদরাসার অধ্যক্ষ পীর আবদুল হামিদ, সাধারণ সম্পাদক সম্পাদক করা হয়েছে নিমতলা মাদরাসার অধ্যক্ষ মো. খলিলুর রহমানকে। জেলা কমিটি গঠন করা হয়েছে ৬৫ সদস্যবিশিষ্ট। কওমি মাদরাসার ধর্মপ্রাণ মুসলমানরা ইসলাম ও নবী করীমকে রক্ষায় হেফাজতে ইসলাম একটি অরাজনৈতিক শক্তি হিসেবে দাঁড়িয়েছে। এরসঙ্গে সাধারণ ধর্মপ্রাণ মুসলমান ও আল্লাহর রাস্তায় বের হয়ে দ্বীনের দাওয়াত দেয়া ও শিক্ষা লাভ করা দাওয়াতে তাবলিগের সাথীরাও হেফাজতে ইসলাম-মুন্সীগঞ্জকে সমর্থন দিয়ে এ আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন।

আর এ অরাজনৈতিক শক্তি বলে পরিচিত হেফাজতে ইসলাম-মুন্সীগঞ্জে দায়িত্বশীল পদে যারা রয়েছেন, তাদের অধিকাংশই দাওয়াতে তাবলিগ করেন। আগামী ৬ মার্চ ঢাকার লংমার্চে জেলা থেকে অন্তত ২০-২৫ হাজার মুসল্লির সমাগম ঘটানো হবে বলে হেফাজতে ইসলাম-মুন্সীগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি মাওলানা সিদ্দিকুর রহমান জানিয়েছেন। এ লক্ষ্যে আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় শহর উপকণ্ঠের মুক্তারপুর সেতুর দক্ষিণ প্রান্তে প্রস্তুতিমূলক সভা ও সমাবেশ করা হবে।

তিনি আরো বলেন, আল্লাহ, রাসুল (সা.) ও ইসলাম ধর্মের অবমাননা এবং মুসলমানদের বিরুদ্ধে কুৎসা রটানো রোধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ-ের বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস করা, কথিত শাহবাগী আন্দোলনে নেতৃত্বদানকারী স্বঘোষিত নাস্তিক-মুরতাদ এবং প্রিয় নবী করীম (সা.)-র’ শানে জঘন্য-কুৎসা রটনাকারী স্বঘোষিত নাস্তিক তথাকথিত ব্লগার ও ইসলাম বিদ্বেষীদের সব অপ-প্রচার বন্ধসহ কঠোর শাস্তিদানের ব্যবস্থাসহ ১৩ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

আজকালের খবর

Leave a Reply