সিরাজদিখানে সেই ভূয়া উকিল ঢাকায় আবার গ্রেফতার

সিরাজদিখান উপজেলার গুয়াখোলা গ্রামের সাজাপ্রাপ্ত ভূয়া উকিল মনিরুজ্জামান (মুকসু) বৃহস্পতিবার আবার এক মামলায় গ্রেফতার হয়েছে ঢাকার শাহবাগ থানায়। পরে সিরাজদিখান থানায় তাকে পাঠানো হয়েছে। গত ২১ মার্চ তার নিজ গ্রামে এক সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে মা-ছেলে সহ তিন জনকে ধারালো অস্ত্রের মাধ্যমে গুরুতর জখম করে পালিয়ে বেরাচ্ছিল।

উল্লেখ্য মনিরুজ্জামান (মুকসু) দেশ স্বাধীন হওয়ার পর পুলিশ কনষ্টবল হিসাবে চাকুরী পাওয়ার পর অবৈধভাবে অস্্র দিয়ে মানুষ খুনের অভিযোগে কারাবরন করেন ও চাকুরী চলে যায়। পরে ১৯৮৩ সনে ভূয়া এডভোকেট সেজে কোর্টে গেলে গ্রেফতার হয়ে আবার সাজাপ্রাপ্ত হয়ে দুই বছর কারাবরন করেন। এছাড়াও তিনি একটি সংবাদপত্রের সম্পাদক হিসাবে ডিক্লারেশন লাভের জন্য নিজেকে এমএ এলএলবি সহ বহু মিথ্যা তথ্য উল্লেখ করে ঢাকায় ডিসি অফিসে আবেদন করে ডিক্লারেশন লাভ করে। পরে সাংবাদিক পরিচয়ে চাদাঁবাজিসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। কিন্তু তার বিভিন্ন অপকর্ম স্থানীয় ও জাতীয় পর্যায়ের সাংবাদিকসহ সচেতন নাগরিক মহলে সন্দেহ হলে ঢাকা ডিসি অফিস কতৃপক্ষে নিকট খোজ নিলে তার বিভিন্ন ভূয়া তথ্য বেরিয়ে আসে। জানা যায় তিনি মেট্রিক পাশও করেননি। পরে কতৃপক্ষের পুলিশী তদন্তের মাধ্যমে ভূয়া তথ্য প্রমানিত হওয়ায় তার পত্রিকার ডিক্লারেশন বাতিল করে ২০১১ সালে।

এব্যাপারে সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মাহাবুবুর রহমান জানান, তার অভিযোগের সত্যতার প্রমান পেয়েছি। তাকে মুন্সীগঞ্জ কোর্টে চালান দিয়ে রিমান্ডে আবেদন করা হবে।

বাংলাপোষ্ট২৪

Leave a Reply