মুন্সীগঞ্জ থেকে পায়ে হেঁটে লংমার্চে আসবে হেফাজত ইসলাম

হেফাজতে ইসলামের ঢাকা অভিমুখে লংমার্চকে ঘিরে মুন্সীগঞ্জে হরতালের আগেই সড়কপথে অঘোষিত অবরোধ চলছে। শুক্রবার সকাল ১১টার পর থেকেই ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে বাস চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। এছাড়া জেলার উপর দিয়ে ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার দুপুরে জুমার নামাজের পর মাওয়াঘাট থেকে সীমিত আকারে বাস চলাচল করছে।

এছাড়া ঢাকা অভিমুখে যাওয়ার জন্য হেফাজত ইসলামের ভাড়া করা ১২০টি বাসও তাদের বহন করে নিয়ে যেতে পারবে না বলে বাস-মালিকরা সাফ জানিয়ে দিয়েছেন বলে মুন্সীগঞ্জ হেফাজতে ইসলামের একাধিক সূত্র জানিয়েছে।


এ অবস্থায় তারা শনিবার ভোরে মুন্সীগঞ্জের দুটি পয়েন্টে জমায়েত হয়ে পায়ে হেঁটেই ঢাকা অভিমুখে রওনা হবেন।

হেফাজতে ইসলাম মুন্সীগঞ্জের সভাপতি মধুপুরের পীর হযরত মাওলানা আব্দুল হামিদ সাহেবের ছেলে মাওলানা ওবায়দুল্লাহ বলেছেন, শনিবার ফজর নামাজ শেষে মুন্সীগঞ্জের শ্রীনগর, লৌহজং, সিরাজদিখান ও দোহারের ধর্মপ্রাণ মুসল্লিরা কুচিয়ামোড়ায় জমায়েত হবেন।

ভাড়া করা ১০০ বাস আমাদের ঢাকায় নিয়ে যেতে পারবে না বলে শুক্রবার দুপুরে বাস মালিকরা জানিয়ে দিয়েছেন। ঢাকা বাস মালিক সমিতির নির্দেশে এসব বাস বন্ধ করা হয়েছে বলে বাস মালিক শ্রমিকরা তাদের জানিয়েছেন বলে তিনি জানান।


তিনি আরও জানান, কুচিয়ামোড়া থেকে পায়ে হেঁটেই আমরা ঢাকা লংমার্চ অভিমুখে রওনা হবো। হেফাজতে ইসলাম-মুন্সীগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি মাওলানা সিদ্দিকুর রহমান জানান, আমরা ২০টি বাস ভাড়া করেছিলাম।

তারা আমাদের ঢাকায় নিয়ে যেতে পারবে না বলে জানিয়ে দিয়েছেন। এ অবস্থায় শনিবার ফজর নামাজ পড়ে মুন্সীগঞ্জ সদর ও টঙ্গিবাড়ী উপজেলার মুসল্লিরা মুক্তারপুর ফেরিঘাট এলাকায় জমায়েত হবো। পরে সেখান থেকে পায়ে হেঁটেই লংমার্চ অভিমুখে রওনা হবো। জেলা থেকে অন্তত ২০-২৫ হাজার মুসল্লি পাঁয়ে হেটে লংমার্চে যাবে বলে তিনি দাবি করেন।

জাস্ট নিউজ

Leave a Reply