টঙ্গিবাড়ীতে একটি বসতঘরে অগ্নিকান্ডে আহত ৪

tongibariunsbdরাজীব হোসেন বাবু: মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ির পুরাপাড়া গ্রামে শনিবার রাতে শ্রমিকদলের সহসভাপতির বড় ভাইয়ের বাড়িতে অগ্নিকান্ডে নারীসহ ৪ জন আহত হয়েছে। আহত সাজেদা বেগম, লাকি, পারভিন ও আকলিমাকে টঙ্গিবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থাণীয় পুরাপাড়া ওয়ার্ড আ’লীগ সভাপতির নেতৃত্বে শ্রমিকদলের নেতার বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবার অভিযোগ করেছেন। এ ঘটনায় গতকাল রোববার দুপুরে টঙ্গিবাড়ী থানায় মামলা রুজু করা হয়েছে।

জানা গেছে, টঙ্গিবাড়ী উপজেলা শ্রমিক দলের সহ-সভাপতি সাঈদ বেপারীর বড় ভাই খায়ের বেপারীর বসতঘরে শনিবার গভীর রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় ক্ষতিগ্রস্থ শ্রমিকদল নেতার ভাবী সাজেদা বেগম, ভাতিজী আকলিমা, লাকি ও পারভিন ঘুমিয়ে ছিলেন। ঘুম থেকে ওঠে দাউ দাউ করে আগুন জ্বলে উঠতে দেখে তারা দরজা ভেঙ্গে বের হওয়ার সময় মা ও মেয়েসহ ৪ জন আহত হয়।
tongibariunsbd
উপজেলা শ্রমিকদলের সহসভাপতি সাঈদ বেপারীর অভিযোগ, স্থানীয় ওয়ার্ড আ’লীগ সভাপতি শাহআলম বেপারীও তার লোকজন পূর্ব শএুতার জের ধরে তার বসতঘরে আগুন লাগিয়ে দিয়েছে। তাদের সঙ্গে সম্পত্তি নিয়ে বিরোধ ছিল। এদিকে ওয়ার্ড আ’লীগ সভাপতি শাহআলম বেপারী বলেন, জমি নিয়ে আদালতে বিচারাধীন মামলা ভিন্নখাতে নিতে নিজেরাই নিজেদের ঘরে আগুন দিয়ে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করার চেষ্টা করছে। টঙ্গিবাড়ী থানার ওসি এস এ খালেক জানান, এ ঘটনায় থানায় অভিযোগ দাখিল করা হয়েছে তদন্ত শেষে অভিযোগ মামলায় নথিভূক্ত করা হবে।

==========================

টঙ্গীবাড়ীতে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে বিএনপি কর্মির ঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ ॥ অগ্নিদগ্ধ হয়ে আহত ৪

ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পুড়াপাড়া গ্রামের ওর্য়াড আওয়ামীলীগের সভাপতি স্থাণীয় মেম্বার শাহ-আলম বেপারীর বিরুদ্ধে প্রতিপক্ষের ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে প্রতিবেশী বিএনপি কর্মি খায়ের বিপারীর বসত ঘর, ঘরের মধ্যে থাকা ৩ টি খাটসহ অন্যান্য আসবাবপত্র আগুনে পুড়ে গেছে। এ সময় অগ্নিদদ্ধ হয়ে ঘরের মধ্যে শুয়ে থাকা খায়ের বেপারী স্ত্রী সাজেদা (৫০) ও ৩ মেয়ে স্বপ্না (১৩), শান্তা (১৫) ,আকলিামা (২৫) আহত হয়েছে। আহতদের টঙ্গীবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়েছে। টঙ্গীবাড়ী থানা ওসি এসএ খালেক রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে। জানাগেছে, গ্রামের শাহ-আলম ও নুরুজ্জামানদের সাথে প্রতিবেশী খায়ের গংদের জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল ।

এ নিয়ে শাহআলম বেপারী বাদী হয়ে খায়ের গংদের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করে। উক্ত মামলায় আদালত ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দিলে খায়েরগংরা বাড়ি ছেড়ে আতœগোপন করে । আর এ সুযোগে শনিবার রাত ১ টার দিকে আবুল খায়ের এর ঘরের দরজায় তালা মেরে আগুন লাগিয়ে দেয় দূর্বত্ত্বরা।

এ সয়য় ঘরের মধ্যে ঘুমিয়ে থাকা খায়ের বেপারীর স্ত্রী সাজেদা আগুনের শিখা দেখে চিৎকার দিলে আশে-পাশের লোকজন এগিয়ে এসে সাজেদা ও তার ৩ মেয়েকে উদ্ধার করে টঙ্গীবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করে। পরে এলাকার লোকজন প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে ভোর ৪টায় আগুন নিয়ন্ত্রনে আনে। এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানায় সাজেদা বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছে। টঙ্গীবাড়ী থানা ওসি এসএ খালেক জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুন কিভাবে লেগেছে এটা এখোনো নিশ্চিত হওয়া যায়নি, তদন্ত চলছে।#

==========================

টঙ্গীবাড়ীতে বিএনপি নেতার বাড়ীতে আগুন দিয়েছে আওয়ামীলীগ নেতা

অগ্নিদগ্ধ হয়ে আহত ৪
মোজাফফর হোসেন: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পুড়াপাড়া গ্রামে উপজেলা শ্রমিক দলের সহ-সভাপতির বাড়ীতে আগুন দিয়েছে একই গ্রামের ওর্য়াড আওয়ামীলীগের সভাপতি স্থাণীয় মেম্বার শাহ-আলম বেপারীর বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। এতে খায়ের বেপারীর বসত ঘর, ঘরের মধ্যে থাকা নগদ (৫০,০০০) পঞ্চাস হাজার টাকা ৩ভরি স্বর্ন ৩ টি খাটসহ অন্যান্য আসবাবপত্র আগুনে পুড়ে গেছে। এ সময় অগ্নিদদ্ধ হয়ে ঘরের মধ্যে শুয়ে থাকা খায়ের বেপারী স্ত্রী সাজেদা (৫০) ও ৩ মেয়ে স্বপ্না (১৩), শান্তা (১৫), আকলিমা (২৫) আহত হয়েছে। আহতদের টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়েছে।


টঙ্গীবাড়ী থানা ওসি এসএ খালেক রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে। স্থানীয় সুত্রে জানা যায়, গ্রামের শাহ-আলম ও নুরুজ্জামানদের সাথে প্রতিবেশী আবুছায়েদ ও খায়ের গংদের জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে শাহআলম বেপারী বাদী হয়ে খায়ের গংদের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করে। উক্ত মামলায় আদালত ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দিলে খায়েরগংরা বাড়ি ছেড়ে আতœগোপন করে।
tongibarifire
আর এ সুযোগে রবিবার রাত ১ টার দিকে আবুল খায়ের এর ঘরের দরজায় তালা মেরে আগুন লাগিয়ে দেয় দূর্বত্ত্বরা। এ সয়য় ঘরের মধ্যে ঘুমিয়ে থাকা খায়ের বেপারীর স্ত্রী সাজেদা আগুনের শিখা দেখে চিৎকার দিলে আশে-পাশের লোকজন এগিয়ে এসে সাজেদা ও তার ৩ মেয়েকে উদ্ধার করে টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করে। পরে এলাকার লোকজন প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে ভোর ৪টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানায় সাজেদা বেগম বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছে। টঙ্গীবাড়ী থানা ওসি এসএ খালেক জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুন কিভাবে লেগেছে এটা এখোনো নিশ্চিত হওয়া যায়নি, তদন্ত চলছে।

=================

টঙ্গিবাড়ীতে অগ্নিকাণ্ডের ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীর পুরাপাড়া গ্রামে শনিবার রাতে বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে। এতে চার নারী আহত সহ বসতঘরের ক্ষয়ক্ষতি হয়।

এ ঘটনায় রোববার দুপুরে শাহআলম বেপারীকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দাখিল করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে বলে পুলিশ জানিয়েছে।


উপজেলা শ্রমিকদলের সহ-সভাপতি সাঈদ বেপারীর অভিযোগ, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শাহআলম বেপারী ও তার লোকজন পূর্ব শত্রুতার জের ধরে তার বসতঘরে আগুন লাগিয়ে দিয়েছে।

তবে শাহআলম বেপারী অভিযোগ অস্বীকার করে জানান, জমি নিয়ে আদালতে বিচারাধীন মামলা ভিন্নখাতে নিতে নিজেরাই ঘরে আগুন দিয়ে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করার চেষ্টা করছে।

এ বিষয়ে টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এ খালেক বাংলানিউজকে জানান, তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, শনিবার রাতে সাঈদ বেপারীর বড় ভাই খায়ের বেপারীর বসতঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় ওই পরিবারের চারনারী আহত হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply