হরতালের সমর্থনে টায়ারে আগুন খন্ড খন্ড মিছিল

দলের শীর্ষ নেতাদের জামিন বাতিলের প্রতিবাদে বিএনপির ডাকা ৩৬ ঘন্টার হরতালের প্রথম দিন মুন্সীগঞ্জে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে। সকাল থেকেই হরতালের সমর্থনে মুন্সীগঞ্জের কয়েকটি পয়েন্টে খন্ড খন্ড মিছিল বের করেছে বিএনপি নেতাকর্মীরা। এছাড়া শহরের উপকন্ঠে নয়াগাঁও-মুক্তারপুর সড়কে টায়ারে আগুন জালিয়ে বিক্ষোভ প্রদর্শন করছে তারা।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে জেলা বিএনপি’র সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে একটি বড় মিছিল মুক্তারপুর থেকে বের হয়ে শহরের দিকে প্রদক্ষিন করে।

সকাল ৯টার পর থেকে শহরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান খোলতে শুরু করেছে। তবে শহরের পৌর মার্কেট ও মুক্তারপুর, পশ্চিম মুক্তারপুর শিল্পাঞ্চলের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

হরতালের কারণে গুরুত্বপূর্ন ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে দূর পাল্লার সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে অভ্যন্তরিন সড়কসহ মহাসড়কে রিকশা, ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল করছে।

মুন্সীগঞ্জ-মুক্তারপুর-পঞ্চবটি, মুন্সীগঞ্জ-মাওয়া ও মুন্সীগঞ্জ-নিমতলা সড়কে ছোট ছোট যানবাহন চলাচল করলেও যাত্রীবাহী বাসসহ সব ধরনের বড় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে বিপাকে পড়েছে ঢাকার যাত্রীরা।

এদিকে দক্ষিনাঞ্চলের প্রবেশ পথ মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটে ফেরী চলাচল স্বাভাবিক থাকলেও দূর পাল্লার যানবাহন না থাকায় উভয়ঘাটে ফেরীগুলোকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে।

এদিকে মহাসড়কসহ জেলার গুরুত্বপূর্ন সড়ক ও শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

যমুনা নিউজ

Leave a Reply