জাতিকে উন্নত করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই: হুইপ এমিলি

emily20জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি বলেছেন, জাতিকে উন্নত করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রগতি হয়েছে। সফলতা মানুষের ঘরে ঘরে পৌছে দেয়া হয়েছে। বছরের শুরুতেই দেশে প্রত্যেক শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই পৌঁছে দেয়া হয়েছে। আমরা আশা করি আগামী দিনগুলোতে দেশে সকল অংশেই শিক্ষা বিস্তার লাভ করবে। সরকার সে লক্ষে কাজ করে যাচ্ছে। কারণ একটা দেশের উন্নয়নের পূর্বশর্ত হল শিক্ষিত জাতি।

তিনি শনিবার দুপুরে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাঁও কলেজ মাঠে ফ্রেন্ডস ২৫-এর উদ্দ্যোগে শিক্ষা ক্ষেত্রে গুনগতমান মান বৃদ্ধি ও মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধাান অতিথির ভাষণে এসব কথা বলেন। অনুষ্ঠানে ১৫০ জন মেধাবী ও দরিদ্র ছাত্র-ছাত্রীর মাঝে এই বৃত্তি প্রদান করা হয়।

ফ্রেন্ডস ২৫ এর সভাপতি সুমন হওলাদারের সভাপিতত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কন্ঠশিল্পী মমতাজ বেগম এমপি। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট ক্রীড়াবীদ আব্দুর রশিদ শিকদার।

অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভূতু, সাধারণ সম্পাদক এএম হাফিজ আল আসাদ বারেক, মোফাজ্জল হোসেন কমান্ডার, আব্দুল লতিফ ঢালী, তোফাজ্জল হোসেন শেখ, জুলহাস ব্যাপারী, মামুন হাওলাদার, মোস্তাফা কামাল ও বিল্লাল হোসেন হাওলাদারসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই অনূষ্ঠানে কন্ঠশিল্পী মমতাজের গানে গানে মুখরিত হয়ে উঠে বালিগাওয়ের গোটা এলাকা।

নিউজএক্সপ্রেস

=============

টঙ্গীবাড়ীতে শিক্ষা বৃত্তি প্রদান

ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাঁও স্কুল এন্ড কলেজ মাঠে শনিবার দুপুরে ফ্রেন্ডস ২৫ এর উদ্যেগে শিক্ষা বৃত্তি ২০১৩ প্রদান করা হয়েছে। এতে টঙ্গীবাড়ী ও লৌহজং উপজেলার ১৫ টি স্কুল এবং কলেজের মোট ১৫০ জন গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীকে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।


এ উপলক্ষে আয়োজিত সভায় ফ্রেন্ডস ২৫ এর সভাপতি সুমন হাওলাদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জাতীয় সংসাদের হুইপ স্থাণীয় এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জগলুল হাওলাদার ভূতূ, সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ বারেক, ফ্রেন্ডস ২৫ এর প্রধান উপদেষ্টা আব্দুর রশিদ শিকদার, মোফাজ্জল হোসেন কমান্ডার প্রমূখ।

Leave a Reply