সরকার ও বিরোধীদলকে এক সঙ্গে কাজ করতে হবে: যোগাযোগমন্ত্রী

obaidulemilyসাভার ট্রাজেডি একটি মানবিক বিপর্যয়। এ সময়ে সরকার ও বিরোধীদলকে এক সঙ্গে কাজ করতে হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া চৌরাস্তায় লৌহজং-মুন্সীগঞ্জ-পঞ্চবটি সড়ক নির্মাণ কাজের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

যোগাযোগমন্ত্রী বলেন, “সাভার ট্রাজেডির ঘটনায় শুধু মামলা ও তদন্ত করলেই হবে না। এ ঘটনায় দোষীদের খুঁজে বের করে দ্রুত বিচারের আওতায় নিতে হবে।”

তিনি আরও বলেন, “পোষাক শিল্প এখন হুমকির মুখে। সাভার ট্রাজেডির ঘটনায় মানুষের জানমালের যেমন অপুরণীয় ক্ষতি হয়েছে, তেমনি ভাবে বিদেশিদের কাছে দেশের ভাবমূর্তির ক্ষতিও কোনো অংশে কম হয়নি।


এক প্রশ্নের জবাবে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “গণতন্ত্র ও অর্থনৈতিক স্বার্থে বেফাস কথা না বলে উদ্ধার অভিযানে কাজ করে অসহায় মানুষের পাশে দাড়ানো উচিত।”

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ ও মুন্সীগঞ্জ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হাবিবুল হক, জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আরিফ উল ইসলাম প্রমুখ।

পরে বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের কল্লীগাঁও এলাকায় অসমাপ্ত ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
================

মানবিক বিপর্যয়ে সরকার ও বিরোধীদলকে এক সঙ্গে কাজ করতে হবে: যোগাযোগমন্ত্রী

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, সাভার ট্রাজেডি একটি মানবিক বিপর্যয়। এই সময়ে সরকার ও বিরোধীদলের এক সঙ্গে কাজ করতে হবে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া চৌরাস্তায় লৌহজং-মুন্সীগঞ্জ-পঞ্চবটি সড়ক নির্মান কাজের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। যোগাযোগমন্ত্রী বলেন, সাভার ট্রাজেডির ঘটনায় শুধু মামলা ও তদস্ত করলেই হবে না। এ ঘটনায় দোষীদের খুজেঁ বের করে দ্রুত বিচারের আওতায় নিতে হবে।
obaidulemily
তিনি আরও বলেন, পোষাক শিল্প এখন হুমকির মুখে। সাভার ট্রাজেডির ঘটনায় মানুষের জানমালের যেমন অপূরনীয় ক্ষতি হয়েছে, তেমনি ভাবে বিদেশীদের কাছে দেশের ভাবমূর্তির ক্ষতিও কোন অংশে কম হয়নি।এক প্রশ্নের জবাবে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন, গনতন্ত্র ও অর্থনৈতিক স্বার্থে বেফাস কথা না বলে উদ্ধার অভিযানে কাজ করে অসহায় মানুষের পাশে দাড়ানো উচিত।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ ও মুন্সীগঞ্জ-আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি,মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, সওজে’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী হাবিবুল হক, জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আরিফ উল ইসলাম প্রমুখ।

পরে বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের কল্লীগাওঁ এলাকায় অসমাপ্ত ব্রীজ নির্মান কাজের উদ্বোধন করেন।

ইউএনএসবিডি

Leave a Reply