মুন্সীগঞ্জে বিএনপির ঐতিহাসিক বিক্ষোভ সমাবেশ

bnp27aসেতু ইসলাম: সাভার ট্রাজেডির দোষিদের গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির এবং বিএনপির নেতৃবৃন্দের মুক্তি ও তত্ত্বাবাধায়ক সরকারের দাবীতে মুন্সীগঞ্জ জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ করেছে। মুন্সীগঞ্জে ঐতিহাসিক বিক্ষোভ সমাবেশে রুপ নেয়। শনিবার বিকাল ৪ টায জেলা বিএনপির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী আব্দুল হাইয়ের নেত্তৃত্তে শহরের থানারপুল এলাকায় দলীয় কার্যালয়ের সামনে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় জেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের মাধ্যমে সমাবেশে অংশগ্রহন করে। শহরের সুপার মার্কেট থেকে শুরু করে পৌরমার্কেট-দর্পনা হয়ে পুরাতন বাস স্টান্ড পর্যন্ত বিএনপির নেতাকর্মীদের উপচেপড়া ভিড়ের সৃষ্টি হয়।


বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বতৃতা করেন, জেলা বিএপির সাধারন সম্পাদক আলী আজগর রিপন মল্লিক, সাংগঠনিক সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, এনামুল হক কাউন্সিলর, জেলা বিএনপির উপদেষ্টা আব্দুল হাকিম মিজি, মুন্সীগঞ্জ পৌর সভার মেয়র এ কে এম ইরাদত মানু, জেলা যুবদল সভাপতি তারিক কাশেম খান মুকুল, ভিপি শাহীন, মোজাম্মেল সজল, মাইনুদ্দিন সুমন, টঙ্গিবাড়ী উপজেলা বিএনপির সভাপতি খান মনিরুল মনি পল্টন, শহর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, শহিদ কমিশনার প্রমুখ।
bnp27

bnp27a
এ সময় জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী আবদুল হাই বলেন, সাভার ট্রাজেডির খলনায়ক আওয়মীলীগনেতা রানাকে সরকার ইচ্ছা করেই ধরছে না। নানা ষড়যন্ত্র করা হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপির নেতাকর্মীদের কথা বলেছেন যে আমরা নাকী গেটে ধাক্কা দিয়ে ৮ /৯ তলা ভবন ফেলে দিয়েছি। ওই সব আবোল তাবোল বলে লাভ নেই। অতিসত্তর দোষিদের অথাৎ গার্মেন্টস কর্মীদের খুনিদের আটক করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। অন্যথায় দেশবাসি আপনাদেরকে ক্ষমা করবে না। তিনি আরো বলেন আওয়ামীলীগ সরকার দেশব্যাপি নির্দোষ ১৮ দলের নেতাদেরকে আটক করে জেলে ভরে খালি মাঠে গোল দিতে চায়। তাদের এ আশা পূর্ণ হতে দেয়া হবে না। আজই ১৮ দলের নেতাকর্মীদের মুক্তি দিন। এবং সম্মান থাকলে এক্ষনি তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। নইলে পালাবার পথ পাবেন না।#

====================

সাভার ট্রাজেডি নিহতদের স্মরনে মুন্সীগঞ্জ বিএনপির গায়েবানা মোনাজাত

সাভার ট্রাজেডির প্রতিবাদে ও নিহতদের স্মরনে মুন্সীগঞ্জ শহরে শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মহা-সমাবেশ করেছে জেলা বিএনপি। এ সময় মহাসমাবেশটি বড় ধরনের শোডাউনে পরিণত হয়। নিহতদের স্মরনে করা হয়েছে গায়েবানা মোনাজাত ও দোয়া। ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে শহরের প্রানকেন্দ্র থানারপুল এলাকায় এ শোডাউন পূর্বক এ মহাসমাবেশ করে বিএনপি। জেলা বিএনপির ব্যানারে অন্তত ১০ হাজার নেতাকর্মীর সমাগম ঘটানো হয় শোডাউনে। সাভার ট্রাজেডিতে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মুন্সীগঞ্জ শহরের থানারপুল এলাকায় জেলা বিএনপির কার্যালয়ের সামনের সড়কে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে স্থানীয় বিএনপি। এ সময় মহাসমাবেশটি শোডাউনে পরিণত হয়। থানারপুল এলাকা থেকে কৃষিব্যাংক মোড় পর্যন্ত ছাপিয়ে যায় হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতি। এতে মহাসমাবেশ জনসমুদ্রে পরিণত হয়। মহাসমাবেশে নেতৃবৃন্দের বক্তৃতা করার পালা শেষে সাভারে রানা প্লাজার ৮ তলা ভবন ধসে শ্রমিক নিহত হওয়ার স্মরনে গায়েবানা মোনাজাত ও দোয়া করা হয়। হাজারো নেতাকর্মী এ মোনাজাতে অংশ নেন।


সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী আজগর রিপন মল্লিক, যুগ্ন-সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র একে ইরাদত মানু, সিরাজদীখান বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস ধীরন, শহর বিএনপির সাধারন সম্পাদক শহীদুল ইসলাম, জেলা শ্রমিক দলের নেতা আব্দুল আজিম স্বপন, জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, সাবেক ভিপি শাহীন মিয়া, মোখলেছুৃর রহমান বকুল, জেলা জাসাসের সাধারন সম্পাদক মঈনউদ্দিন আহমেদ সুমন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি আমিনুল ইসলাম জসিম, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক মো: মহিউদ্দিন প্রমুখ।

এনসিটিনিউজ২৪

=================

মুন্সীগঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশ

হত্যা, নির্যাতন বন্ধ ও কেন্দ্রীয় নেতাদের মুক্তি দাবিতে মুন্সীগঞ্জে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি নেতাকর্মীরা।

শনিবার বিকেলে শহরের থানারপুল চত্বরে এ প্রতিবাদ সমাবেশে অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানানো হয়।

জেলা বিএনপির উদ্যোগে দুপুর তিনটায় এ কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচিতে জেলার ছয় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে যাত্রীবাহী বাস, ইঞ্জিনচালিত ট্রলারসহ বিভিন্ন যানবাহনের মাধ্যমে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের থানারপুলস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশস্থলে সমবেত হয় বিএনপি নেতাকর্মীরা।

বিকেল সাড়ে চারটার মধ্যে শহরের থানারপুল চত্বরের সমাবেশস্থল ছাড়িয়ে কৃষি ব্যাংক মোড় হয়ে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে স্লোগানে মুখরিত করে তোলে বিএনপি নেতাকর্মীরা।

এ সময় জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী আব্দুল হাইয়ের সভাপতিত্বে জেলার সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক, সিরাজদিখান উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস ধীরন, শহর বিএনপির সভাপতি এ কে এম ইরাদত মানুসহ দলীয় নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।


জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী আব্দুল হাই বলেন, ‘‘তত্ত্বাবধায়ক ছাড়া বিকল্প কোনো ব্যবস্থা নেই।’’ পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মী দিয়ে নির্বাচন করতে চাইলে বিএনপি তা করতে দিবে না বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

গত চার বছরের মধ্যে এই প্রথম জেলা বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের অংশগ্রহণে এ শোডাউন নিয়ে শহরবাসীর মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ করা গেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply