মুন্সীগঞ্জে হেফাজতে মহাসমাবেশ: নিরাপত্তায় পুলিশসহ ৫শ কর্মী

মুন্সীগঞ্জের মুক্তারপুরে মঙ্গলবারের (৩০ এপ্রিল) মহাসমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশের মুন্সিগঞ্জ শাখা। মহাসমাবেশে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে লক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের পাশাপাশি হেফাজতে ইসলামের ৫শ কর্মী নিরাপত্তার দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

সোমবার দুপুর আড়াইটার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের শফিউদ্দিন মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

এসময় হেফাজতে ইসলাম বাংলাদেশের মুন্সীগঞ্জ জেলা কমিটির সভাপতি সিরাজদিখানের মধুপুরের পীর মাওলানা আব্দুল হামিদ ও সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমানসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে নেতারা জানান, সোমবার সকালে মুন্সীগঞ্জের মুক্তারপুরে মহাসবাবেশ করার জন্য অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। এরপর বেলা ১২টার দিকে পুলিশ সুপার মো. হাবিবুর রহমান হেফাজতে ইসলাম বাংলাদেশের জেলা শাখার নেতারার মতবিনিময় করেন।


এ সময় মহাসমাবেশে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে লক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

হেফাজতে ইসলাম বাংলাদেশের মুন্সীগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমান বাংলানিউজকে জানান, মঙ্গলবার মহাসমাবেশর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হেফাজতে ইসলামের ৫শ কর্মী নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

জেলা কমিটির সভাপতি ও সিরাজদিখানের মধুপুরের পীর মাওলানা আব্দুল হামিদ মহাসমাবেশে সভাপতিত্ব করবেন। এতে প্রধান অতিথি হিসেবে কে উপস্থিত থাকবেন তা নির্ধারিত করা হয়নি।

তবে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মঈনউদ্দিন রুহী, ঢাকা মহানগরের যুগ্ম আহ্বায়ক মাওলানা মাহফুজুল হকসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার মো. হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, হেফাজতে ইসলামের মহাসমাবেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ সুপার, দুই জন সহকারী পুলিশ সুপারসহ ২শ ২৫ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন।


তিনি আরও জানান, পুলিশের পাশাপাশি হেফাজতে ইসলামের ৫শ কর্মী নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এছাড়া আইন-শৃ্খংলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলার নেতাদেরকেও নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply