জনশক্তি রফতানি ৩৫ ভাগ বেশি হয়েছে: দীপু মনি

dipomoni2চারদলীয় জোট সরকারের পাঁচ বছরের চেয়ে বর্তমান সরকারের চার বছরে ৩৫ ভাগ জনশক্তি রপ্তানি বেশি হয়েছে বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, “বর্তমানে মালেয়শিয়ায় জনশক্তি রপ্তানির প্রক্রিয়া অব্যাহত রয়েছে এবং জনশক্তি রপ্তানি খাতকে পুরোপুরি ঢেলে সাজানো হয়েছে।”

শনিবার বিকেলে মুন্সীগঞ্জের মিরাকাদিম পৌরসভায় রিকাবীবাজার উচ্চ বিদ্যালয়ের ৫২ বছর পূর্তি উৎসব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, “মালেয়শিয়ায় জনশক্তি রপ্তানির পাশাপাশি তাদের দক্ষ করে তোলা এবং তারা সেখানে যাতে বৈধভাবে থাকতে পারে সে বিষয়গুলোও সরকার তদারকি করছে। এর ফলে জনশক্তি রপ্তানি খাতে সাফল্য দেখা দিয়েছে।”

তিনি আরও বলেন, “মালেয়শিয়াতে এখন কম খরচে জনশক্তি রপ্তানি করা হচ্ছে। এছাড়া সেখানে অবৈধভাবে থাকা ২ লাখ ৬৮ হাজার প্রবাসীকে বৈধ করা হয়েছে। অন্যদিকে সৌদি আরবে যারা অবৈধ ভাবে রয়েছে তাদেরও বৈধ করার কাজ চলছে এবং যারা দেশে ফেরত আসতে চায়, তারা বিনা জরিমানায় দেশে ফেরার ব্যবস্থা করেছে সরকার।”
dipomoni2
এসব কর্মকাণ্ড বর্তমান সরকারের সাফল্য দাবি করে তিনি এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে এ সরকারকে পুন:নির্বাচিত করার আহ্বান জানান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply