মুন্সিগঞ্জে বিসিএস শিক্ষা এসোসিয়েশনের কমিটি গঠন

gazzali-and-sharifবিসিএস শিক্ষা এসোসিয়েশনের ৯৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। তিন বছর মেয়াদী এ কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন প্রফেসর মতিউর রহমান গাজ্জালী ও মহাসচিব হয়েছেন ড. মুন্সী শরিফ উজ্জামান। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকাল ১০ টা থেকে বিকের ৪টা পর্যন্ত ঢাকার গণগ্রন্থাগার মিলনায়তনে বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়।


ওই কাউন্সিলে ৯৯ প্যানেলের বিপরীতে অন্য কোন প্রতিদ্বন্দ্বী প্যানেল না থাকায় গাজ্জালী ও শরীফ প্যানেলকে গঠণতন্ত্রের ধারা ৩৪(খ) মোতাবেক নির্বাচিত ঘোষণা করা হয়। কমিটির মধ্যে রয়েছে, কোষাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিমসহ প্রেসিডিয়াম সদস্য-৯, যুগ্ন মহাসচিব-৭, সাংগঠনিক সচিব-৭, তথ্য ও প্রচার সচিব-৭, সমাজকল্যাণ সচিব-৬, সাহিত্য ও সাংস্কৃতিক সচিব-৪, মহিলা বিষয়ক সচিব-৩, আইন সচিব-৪, আর্ন্তজাতিক সচিব-২, গবেষণা ও ম্যাগাজিন সচিব-৪, সেমিনার সচিব-৩, প্রশিক্ষণ ও জনশক্তি সচিব-৭, দপ্তর সচিব-২ ও নির্বাহী সচিব-৩১ জন। পরে একই হল মিলনায়তনে ১০ জন শিক্ষাবিদকে সম্মাননা দেয়া হয়। শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক দিলারা হাফিজ, নায়েমের সাবেক মহাপরিচালক খলিলুর রহমান, ডিআই’র সাবেক পরিচালক আকবর খান ডলার ও শিক্ষক সমিতি ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়াও সম্মাননা পান।
gazzali-and-sharif
প্রফেসর মতিউর রহমান গাজ্জালী দ্বিতীয় মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন। বিসিএস শিক্ষা এসোসিয়েশনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় সাড়ে ৬ হাজার বলে প্রফেসর মতিউর রহমান গাজ্জালীর দাবি। উল্লেখ্য, মুন্সীগঞ্জের গজারিয়ার সন্তান প্রফেসর মতিউর রহমান গাজ্জালী সরকারি হরগঙ্গা কলেজের রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান ছিলেন। এছাড়া তিনি দৈনিক মানবজমিন ও বাংলাবাজার পত্রিকার সম্পাদকীয় সহকারী ছিলেন।

dhakanewsagency

Leave a Reply