পিতার খুনীদের বিচার চেয়ে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন অসহায় দিয়া!

মোঃ রুবেল ইসলাম: পিতার খুনীদের বিচার চেয়ে চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন অসহায় দিয়া। ফিল্মী কায়দায় গত ১৮ অক্টোবর রাত সাড়ে ৮ টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কাজীর পাগলা গ্রামে মৃত আব্দুল ওহাব খানের পুত্র ৬ নং ওয়ার্ড আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোবারক হোসেন খান (৫৫) সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি কার্তুজ ও একটি গুলির খোসা উদ্ধার করে পুলিশ। দুর্ধর্ষ এ খুনের ঘটনায় পরদিন নিহতের একমাত্র কন্যা ওয়াহিদা খান দিয়া বাদী হয়ে ১০ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা করেন। তবে তাৎক্ষণিকভাবে পুলিশ পূর্ব শত্র“তা ও জায়গা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করলেও এখন পর্যন্ত হত্যাকান্ডের ক্লু-উদ্ধার করা যায়নি বলে পুলিশ সূত্র জানায়। নিহত মোবারক স্থানীয়ভাবে রেন্ট এ কারের ব্যবসা করতেন। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাকির হোসেন জানান, মামলার তদন্তকাজ চলছে। হত্যার ক্লু-উদ্ধার করা যায়নি। তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যাচ্ছে না।

জানা যায়, দিয়ার পিতা স্থানীয় আ’লীগ নেতা আবুল বাসার খানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। ২০০১ সালের ১৭ অক্টোবর মতিঝিলের স্বণামধন্য ব্যবসায়ী কাজীর পাগলা গ্রামের মাওলানা কাদিরকে নিজ অফিসে হত্যা করা হয়। ঐ হত্যা মামলার প্রত্যক্ষদর্শী ১নং স্বাক্ষী ছিলেন মোবারক হোসেন। পরবর্তীতে দ্রুত বিচার ট্রাইবুনালে আদালত উক্ত হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদন্ড ও ৪ জনের যাবৎজীবন কারাদন্ডের আদেশ প্রদান করেন। একই খুনীরাই তার বাবাকেও হত্যা করেছে বলে দিয়া অভিযোগ করেন।


পিতার হত্যাকারীদের উপযুক্ত বিচার দাবী করে দিয়া আরো অভিযোগ করেন, মামলার পরপরই এ হত্যার দায়ে অজ্ঞাতনামা আসামি হিসেবে সুজন, হান্নান ও এজাহার নামীয় রহিম বেপারিকে পুলিশ গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত আসামী হান্নান ১৬৪ ধারায় জবানবন্দীতে পূর্ব পরিকল্পিতভাবে এজাহারনামীয় আসামীরা এ হত্যাকান্ড ঘটিয়েছে বলে স্বীকার করলেও হত্যাকারীদের মধ্যে ৪ জন উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বাদী দিয়া ও তার মা মায়া বেগমকে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছে। এ ব্যাপারে দিয়া গত ২৬ নভেম্বর মুন্সীগঞ্জ লৌহজং সার্কেলের এএসপি সাইফুল ইসলাম ও মামলার বর্তমান পরিস্থিতি সম্পর্কে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশের আইজির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। পিতার খুনীদের বিচার চেয়ে এখন সকলের দ্বারে-দ্বারে ঘুরে বেড়াচ্ছেন অসহায় দিয়া। এতে করে জীবনের চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাতে হচ্ছে তার পরিবারকে। তাই এ হত্যাকান্ডের সাথে জড়িতদের উপযুক্ত বিচারের আশায় প্রধানমন্ত্রীর কাছে আকুল প্রার্থনা জানিয়েছেন নিহতের একমাত্র কন্যা দিয়া।

Leave a Reply