মুন্সীগঞ্জে সিনহার বাসভবনে হামলা : জেলায় প্রতিবাদ

Sinshaমুন্সীগঞ্জের লৌহজংয়ে গ্রামের বাড়িতে সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহার বাসভবনে হামলা, ভাঙ্‌চুরের ঘটনায় প্রতিবাদ করা হয়েছে। এ ঘটনায় সারা জেলায় বিএনপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বিক্ষুব্ধ হয়ে উঠেছে নেতাকর্মীরা।

বৃহস্পতিবার জেলাজুড়ে দলীয় নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা গাড়িরবহর নিয়ে ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শনে আসেন। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। কলমা ইউনিয়ন বিএনপির সভাপতি বাচচু মাস্টারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর মল্লিক রিপন, সহ-দপ্তর সম্পাদক আনিসুর রহমান, টঙ্গিবাড়ী উপজেলা বিএনপির সভাপতি খান মনিরুল মনি পল্টন, সাধারণ সম্পাদক আমির হোসেন দোলন, লৌহজং উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আল ইউসুফ আজাদ চঞ্চল মোল্লা, টঙ্গিবাড়ী উপজেলা যুবদলের সভাপতি শামীম মোল্লা, লৌহজং উপজেলা যুবদলের সভাপতি অপু চাকলাদার, লৌহজং উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহীন মৃধা।


মিজানুর রহমান সিনহা বলেন, আমার বাড়িতে এ ধরনের ঘটনা কখনো ঘটেনি। আমার বাড়িতে সন্ত্রাসী হামলা হলে সাধারণ মানুষ বাঁচবে কিভাবে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানান তিনি। এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে বালিগাঁও বাজারে এক পথসভা সভা হয়। সেখানে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর মল্লিক রিপন, টঙ্গিবাড়ী উপজেলা বিএনপির সভাপতি খান মনিরুল মনি পল্টন, সাধারণ সম্পাদক আমির হোসেন দোলন বক্তৃতা করেন।

এদিকে, বিকেলে মুন্সীগঞ্জ শহর বিএনপি প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেন। শহরের দলীয় কার্যালয় চত্বরে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ও শহর বিএনপির সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, শহর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম।


অপরদিকে শুক্রবার বিকেল সাড়ে ৩টায় লৌহজং উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে স্থানীয় বিএনপি প্রতিবাদ সমাবেশ আহ্বান করেছে।

জানা গেছে, বুধবার ডহুরি গ্রামের আওয়ামী লীগ সমর্থিত দুলাল বাসারের বখাটে ছেলে লিপু বান্ধবী নিয়ে সন্ধ্যায় সিনহার বাগান বাড়িতে প্রবেশের চেষ্টা করে। এ সময় বাড়ির কেয়ারটেকার রতন, বেলায়েত বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে রাত ৭টার দিকে দুলাল বাসারের ছেলে লিপু ও মামুন ২০-৩০ জনের একদল সন্ত্রাসী নিয়ে সিনহার বাগান বাড়িতে হামলা চালায়। এ সময় কেয়ারটেকার রতন কুমার রায়, বেলায়েত ও বাসারকে মারধর করে বাড়ির ভেতর ঢুকে পড়ে। ভেতরে প্রবেশ করে দুর্বৃত্তরা সিনহার বাসভবনের দরজা-জানালা, গ্লাস, আসবাবপত্র ভাঙ্‌চুর করে। এ ব্যাপারে লৌহজং থানার ওসি এসএ খালেক জানান, ডহুরি গ্রামের লিপুর সঙ্গে সিনহা সাহেবের বাড়ির কর্মচারীদের বিচ্ছিন্ন ঘটনা ঘটে। তার বাড়ির কয়েকটি জানালার গ্লাস হালকা-পাতলা ভাঙচুর করা হয়েছে।

জাস্ট নিউজ

Leave a Reply