রোমানার প্রেম!

rumanaeআবারো প্রেমে পড়েছেন রোমানা। তাও আবার মিথ্যের জগতে বসবাস করা উচ্চাবিলাসী তরুণ অপূর্বর সাথে। আসছে ঈদে এমনই এক নাটকে অভিনয় করতে দেখা যাবে অপূর্ব ও রোমানা জুটিকে।

রুদ্র মাহফুজের রচনা ও বি ইউ শুভ’র পরিচালনায় ঈদের জন্য নির্মীয়মাণ এ নাটকটির নাম ‘চিঠি’। নাটকে অপু চরিত্রে অপূর্ব ও মীরার ভূমিকায় দেখা যাবে রোমানাকে। এছাড়াও এ নাটকে অভিনয় করেছেন ড. ইনামুল হক।

নাটকের গল্পে দেখা যাবে, সাদামাটা জীবনে রোমানার ভালোবাসার মানুষ হয়ে দেখা দেয় অপূর্ব। রোমানা বিশ্ববিদ্যালয়ে পড়ে, দেখতে সুদর্শনা ও আকর্ষণীয়। অপূর্ব তার পছন্দ হলেও অতি ধনীর গৌরব রোমানাকে আহত করে বারবার। অন্যদিকে অপূর্ব গ্রামের সাধারণ দরিদ্র চাষীর সন্তান হলেও সে সবার কাছে পরিচয় দিয়ে বেড়ায় তার বাবা-মা আমেরিকা প্রবাসী।

তার আত্মীয়স্বজন কেউ লন্ডন, কেউ অস্ট্রেলিয়া আবার কেউবা সুইজারল্যান্ডে থাকে বলে সবাইকে বলে বেড়ায় সে। আর গোপনে পাঁচটি টিউশনি করে, সেখান থেকে আয়ের একটি অংশ গ্রামের বাড়িতে থাকা দরিদ্র পিতা-মাতার কাছে পাঠায়। তার রুমমেট দু’জন অপুকে ধনীর দুলাল বলে সমীহ করে।
rumanae
অপূর্ব ফুটপাত থেকে জামাকাপড় কিনে এনে বলে এক দূর সম্পর্কের এক মামা দিয়েছেন। লন্ড্রি থেকে ভাড়ায় শার্ট-প্যান্ট নেয়া, জমির দালালি করা, দামি গাড়ির ড্রাইভারকে ম্যানেজ করে বাসার সামনে নিয়ে আসে। এভাবে অপু অসংখ্য মিথ্যের সাথে নিজেকে জড়িয়ে ফেলে। তারপরেও বিভিন্ন ঘটনা পরম্পরায় অজান্তেই রোমানার মনে জায়গা করে নেয় অপূর্ব। কিন্তু হঠাৎ একটি চিঠি বদলে দেয় সবকিছু।

নাটকটি প্রসঙ্গে পরিচালক বি ইউ শুভ বাংলানিউজকে বলেন, “সম্প্রতি টানা তিনদিন ঢাকার মিরপুর ডিওএইচএস ও উত্তরার বিভিন্ন লোকেশনে ‘চিঠি’ নাটকটির শুটিং শেষ করেছি। এখানে ব্যক্তিজীবনের পাওয়া-না পাওয়া ও হারিয়ে যাওয়া স্বপ্নের মাঝেও যে কিছু না কিছু প্রাপ্তি মেলে তা নাটকের বিভিন্ন ঘটনার মাধ্যমে তুলে ধরা হয়েছে।”

নাটক প্রসঙ্গে রোমানা বাংলানিউজকে বলেন, “আমি বর্তমানে নাটকে অভিনয় কম করছি। তবে এ নাটকের গল্পটি পছন্দ হওয়ার কারণে অভিনয় করলাম। আশা করি, দর্শকদের নাটকটি ভালো লাগবে।”

আসছে ঈদে নাটকটি একুশে টেলিভিশনে প্রচারিত হবে বলে জানা গেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply