টঙ্গীবাড়িতে ছাত্রীদের উপবৃত্তি প্রদান

জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শিক্ষিত হওয়ায় শিক্ষার প্রতি সবচেয়ে বেশী গুরুত্ব দিয়েছেন। বর্তমানে শিক্ষার্থীরা জানুয়ারি মাসে বই পায়। অন্য সরকারের আমলে মার্চ থেকে এপ্রিল মাসে শিক্ষার্থীদের হাতে বই পেতে। এ সময় মেয়েদের তিনি আহবান জানিয়ে বলেন, তোমরা বড় হয়ে দেশকে কিছু দেওয়ার জন্য চেষ্টা করবা। এটা সব সময় মনে রাখবা নারীদের শিক্ষা শুধুমাত্র স্বামীর বাড়ি গিয়ে সংসার করার জন্য নয়। তোমাদের প্রত্যেককে দেশের জন্য কাজ করতে হবে। তাহলেই দেশের উন্নয়ন হবে।

উপজেলার বিক্রমপুর টঙ্গীবাড়ি কলেজে বৃহস্পতিবার বিকেলে স্নাতক পর্যায়ে ছাত্রীদের উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে এসব কথা বলেন। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিটি কলেজে অধ্যক্ষ তাজুল ইসলাম, টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন পারভিন, টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি জগলুল হাওলাদার ভূতু, প্রমূখ। এবছর স্নাতক পর্যায়ে টঙ্গীবাড়ি উপজেলার ২০ জন ছাত্রীকে ৪ হাজার ৯শ’ টাকা করে বৃত্তি প্রদান করা হয়।


ঢাকা নিউজ এজেন্সি
============

টঙ্গীবাড়ীতে ছাত্রীদের উপবৃত্তি প্রদান

ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বিক্রমপুর টঙ্গীবাড়ী কলেজে গতকাল বৃহস্পতিবার বিকেলে øাতক পর্যায়ে ছাত্রীদের উপবৃত্তি প্রদান করা হয়। এ সময় প্রধান অতিথির বক্তব্য জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, বাংলাদেশের বর্তমান প্রধান মন্ত্রী শিক্ষিত হওয়ায় শিক্ষার প্রতি সবচেয়ে বেশী গুরুত্ব দিয়েছেন। বর্তমানে শিক্ষার্ত্রীরা জানুয়ারী মাসে বই পায়। অন্য সরকারের আমলে মার্চ হতে এপ্রিল মাসে শিক্ষার্ত্রীদের হাতে বই পেতে। এ সময় মেয়েদের তিনি আহবান জানিয়ে বলেন, তোমরা বড় হয়ে দেশকে কিছু দেওয়ার জন্য চেষ্টা করবা। এটা সব সময় মনে রাখবা নারীদের শিক্ষা শুধুমাত্র স্বামীর বাড়ি গিয়ে সংসার করার জন্য নয়। তোমাদের প্রত্যেককে দেশের জন্য কাজ করতে হবে। তাহলেই দেশের উন্নায়ন হবে।

এ উপলক্ষে আয়োজিত সভায় আরো বক্তব্য রাখেন, টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন পারভিন, টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জগলুল হাওলাদার ভূতু, সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ বারেক, বিটি কলেজে অধ্যক্ষ তাজুল ইসলাম প্রমূখ। এবছর øাতক পর্যায়ে টঙ্গীবাড়ী উপজেলার ২০ জন ছাত্রীকে ৪ হাজার ৯০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

Leave a Reply