টঙ্গীবাড়ীতে মুক্তিযোদ্ধার জমি দখল করে অবৈধ ভাবে রাস্তা নির্মাণ

আদালতের আদেশ অমান্য করে
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ধীপুরে আদালতের আদেশ অমান্য করে অসহায় এক মুক্তিযোদ্ধা ও স্থানীয় বেশ কিছু লোকজনের কৃষি জমি ও বসতবাড়ী জোরপূর্বক দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ধীপুর ইউনিয়ন চেয়ারম্যান হাফিজ উদ্দিন শেখ ও কে-শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান নূর মোহাম্মদের লোকজন জোর করে এ রাস্তা নির্মাণ করছে বলে দাবি করেছে জমির মালিকরা।


জানা যায়, টঙ্গীবাড়ী উপজেলার শিমুলিয় থেকে ধীপুর ইউনিয়ন পর্যন্ত রাস্তার সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে সম্পূর্ন অবৈধ ভাবে। সরকারী টাকায় এই রাস্তা নির্মাণকালে জমির মালিকদের সাথে কোন রকম কথা না বলে রাস্তা নির্মাণ করা হয়। রাস্তা নির্মাণে বাঁধা দিলে জমি মালিকদের মারধরও করা হয়। রাস্তা নির্মাণের পূর্বে আদালতের নিষেধাজ্ঞা থাকলেও তা মানা হয়নি এখানে। জোর পূর্বক এই রাস্তা নির্মাণ করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত জমির মালিক মুক্তিযোদ্ধা আব্দুল বারেক বলেন, চেয়ারম্যান ও তার লোকজন আমার ফসলী জমির মাটি কেটে ও জমির উপর দিয়ে অবৈধভাবে রাস্তা নির্মাণ করেছে। এ ব্যাপারে আমরা বাঁধা দিলে আমাদের উপর চেয়ারম্যানের লোকজন হমলা চালাল। আমরা তাদের ভয়ে কথা বলতে পারছি না। আমরা এই অত্যাচার থেকে রেহাই পেতে চাই।সরকারের কাছে দাবি আমাদের জমি ফেরৎ দেবার ব্যবস্থা করা হউক।


স্থানীয় চেয়ারম্যান হাফিজ উদ্দিন শেখ বলেন, প্রায় ২ থেকে ৩ হাজার মানুষের প্রানের দাবী এই রাস্তা নির্মাণ করা। তাই আমরা দু’ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত করার লক্ষে জমির মালিকদের সাথে কথা বলে রাস্তা নির্মাণ করেছি এবং যাদের জমি রাস্তা নির্মাণ করতে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের ক্ষতিপূরন দেয়ার ব্যবস্থও করা হয়েছে। তবে আদালতের নিষেধাজ্ঞা সম্পর্কে আমি অবগত নই।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply