স্বামীর যৌতুকের দাবী পূরণ করতে না পেরে কলেজ ছাত্রীর আত্মহনন!

স্বামীর যৌতুকের দাবী পূরণ করতে না পেরে কলেজ ছাত্রী উম্মে সালমা টুম্পা (১৮) শ্রীনগর উপজেলার পূর্ব কামারগাঁও গ্রামের বাবার বাড়িতে ফ্যানের সাথে ওড়না পেচিয়ে আত্মহনন করেছে।


পারিবারিক সূত্রে জানা যায়, গত প্রায় ৭ মাস আগে টুম্বার সাথে পার্শ্ববর্তী লৌহজং উপজেলার মেদিনীমন্ডল গ্রামের বাবুল মৃধার পুত্র মিঠুর মৃধার সাথে বিয়ে হয়। বিয়ের পর নানা অজুহাতে স্বামী বাড়িতে উঠিয়ে নেয়া হয়নি। বরং যৌতুকের জন্য নানাভাবে চাপ সৃষ্টি করতে থাকে। সৌদি আরবের ভিসা না পাঠানো পর্যন্ত টুম্বার উঠিয়ে নেয়া হবে না বলে সাফ জানিয়ে দেয়। অল্প বেতনে চাকুরী করা টুম্বার সৌদি প্রবাসী বাবা ভিসা পাঠাতে অস্বীকৃতি জানাতেই ফোনে টুম্বাকে স্বামী তালাক দেয় বুধবার। এই কষ্ট সহ্য করতে না পেরে নিজের কক্ষে আত্মহনের পথ বেছে নেয়।

এই ঘটনার পর স্বামী এমনকি স্বামী বাড়ির কেউই টুম্পাকে শেষবারের মত দেখতে পর্যন্ত আসেনি। শ্রীনগর সরকারি কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্রী টুম্বার এই মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে টুম্পা সবার বড়। সৌদি আরব থেকে টুম্পার বাবা আব্দুস সালাম কান্না জড়িত কণ্ঠে বলেন, “আমার কন্যার এমন মৃত্যুর বিচার চাই।” টুম্বার মা তাসলিমা বেগম বলেন, “ আর কোন টুম্বাকে যেন যৌতুকের কারণে মরতে না হয়, সেই জন্যই যৌতুক লোভী মিঠু মুধার দৃষ্টান্ত মূলক শাস্তি প্রয়োজন।”

শ্রীনগর থানার ওসি শেখ মাহবুবুর রহমান রাতে জানান, লাশ ময়না তদন্তের পর বৃহস্পতিার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ দাফস সম্পন্ন হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এদিকে টুম্বার স্বামী পক্ষের সাথে কয়েক দফা চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

মুন্সিগঞ্জের বাণী

Leave a Reply