রাঢ়ীখালে ৬০৯ ছাত্র ছাত্রীর স্কুলের পাঠদান এখন খোলা আকাশের নিচে

srinagar609মুন্সিগঞ্জের শ্রীনগরের রাঢ়ীখাল ইউনিয়নের উওর বালাশুর (রেজিং) সরকারী প্রাধমিক বিদ্যালয়টিতে এখন ৬০৯ ছাত্র ছাত্রীর পাঠদান চলছে স্কুলটির খেলার মাঠে। স্কুলটি ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়ে সুনামের সাথে ৪জন শিক্ষক নিয়ে চালিয়ে যাচ্ছেন প্রতিষ্ঠানের কার্যক্রম। ৬০০ কোমলমতি ছাত্র-ছাত্রীর লেখাপড়ার কথা না ভেবে ১৯ বছরেরে মাথায় স্কুলটি পরিত্যাক্ত ঘোষনা করলেন জেলা প্রসাশক মুন্সিগঞ্জ।

স্কুলের প্রধান শিক্ষক যমুনা নিউজকে বলেন, ৮জন শিক্ষকের জায়গায় আমরা ৪ জন শিক্ষক দিয়ে স্কুল পরিচালনা করছি। আমাদের আরো ৪ জন শিক্ষকের অভাব রয়েছে। ছাত্র রিয়াজুল বলেন, বৃষ্টি এলেই আমাদের ক্লাশ বন্ধ হয়ে যায়।

৫ম শ্রেণির ছাত্রী লাখি আক্তার জানায়, ‘বৃষ্টি জন্য আমাদের অনেক কষ্ট হয়। আমাগো অনেক ভাই বোনের বই খাতা ভিজে নষ্ট হয়ে গেছে।’


এখানের ৬শ জন কোমলমতি ছাত্র-ছাত্রী চরম দুর্ভোগের মধ্যে পাঠদান করে যাচ্ছে। স্বুলটি ৬ মাস ধরে পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। ঘোষণার পর থেকে এ পর্যন্ত প্রশাসনের কোন কর্তাব্যক্তি পরিদর্শনে জাননি। কোমলমতি এ সকল ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে দ্রুত একাডেমিক ভবন তৈরী করে দিবে সরকার এই দাবী এখন এলাকার সকলের।

যমুনা নিউজ

Leave a Reply