গজারিয়ায় আ.লীগ-বিএনপি দফায় দফায় সংঘর্ষ, আহত ১০

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার টেঙ্গারচর গ্রামে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত এ সংঘর্ষ চলে।

সূত্র জানায়, টেঙ্গারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান মো. মাহফুজ ও সাবেক ইউপি সদস্য আব্দুল গাফফার মেম্বারের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ আহতদের পরিচয় জানাতে পারেনি, তবে তাদের ভবেরচর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান গজারিয়া থানার ওসি জাহাঙ্গীর হোসেন।


এ ঘটনায় জাকারিয়া নামে এক আ’লীগ কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে বলেও জানান গজারিয়া থানা পুলিশের এই কর্মকর্তা।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর
=============

গজারিয়ায় দুইপক্ষের সংঘর্ষে আহত ৮, ভাঙচুর

মুন্সীগঞ্জের গজারিয়ার টেঙ্গারচর গ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে ৮ জন আহত হয়েছেন। এ সময় এক পক্ষের বাড়ি ভাঙচুর করা হয়।

বৃহস্পতিবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

অপরদিকে, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে জাকারিয়া নামে এক যুবককে আটক করেছে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিরোধকে কেন্দ্র করে টেঙ্গারচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাহফুজ মিয়া ও স্থানীয় বিএনপি নেতা ও ইউপি সদস্য গাফ্ফার মিয়ার মধ্যে বিরোধ চলছিল।

বুধবার রাতে মাহফুজ মিয়ার ছেলে আনিসুর রহমান আনিস ঢাকা থেকে টেঙ্গারচরে নিজ বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে গাফ্ফার মিয়ার লোকজন আনিসকে মারপিট করে। পরে তাকে আহতবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

আনিসকে মারপিট করার ঘটনায় মাহফুজ চেয়ারম্যানের লোকজন বৃহস্পতিবার সকালে টেঙ্গারচর গ্রামে হামলা চালিয়ে গাফ্ফার মিয়ার বাড়িঘর ভাঙচুর করে। এ সময় দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাধে। এতে ৮ জন আহত হন।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গির হোসেন বাংলানিউজকে জানান, সংঘর্ষের পর ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক।

তবে, এ ঘটনায় বৃহস্পতিবার দুপুর ১২ পর্যন্ত কোনো পক্ষই থানায় কোনো অভিযোগ করেনি বলে তিনি জানান।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply