অবৈধ বালু উত্তোলনকালে ৪ ড্রেজার জব্দ

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা ও নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মধ্যবর্তী ব্রহ্মপুত্র নদে অবৈধভাবে বালু উত্তোলনকালে কোস্টগার্ড সদস্যরা ২ টি ড্রেজার, ২ টি বাল্কহেড আটক করেছে। এ সময় কোস্টগার্ডের অভিযানের টের পেয়ে ড্রেজার ও বাল্কহেড শ্রমিকরা নদীতে ঝাঁপিয়ে পড়ে সাদরিয়ে তীরে উঠে গিয়ে পালিয়ে যায়।

বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে নারায়ণগঞ্জের পাগলাস্থ কোস্টগার্ড সদস্যরা গজারিয়া উপজেলার কুসুমপুর ও নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার শম্বুপুরা সীমান্তবর্তী স্থানে ব্রহ্মপুত্র নদে এ অভিযান চালায়।

পাগলাস্থ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার মো. হাসানুর রহমান জানান, ব্রহ্মপুত্র নদের বুকে অবৈধভাবে বালু উত্তোলনকালে কোস্টগার্ড সেখানে আকস্মিক অভিযান চালায়।

এ সময় এমডি ফাতেয়া শরীফ, মা-হাজেরা ড্রেজার প্রকল্প নামে বালু উত্তোলনকারী ২ টি ড্রেজার ও এমভি মুন্না মাহমুদ ও এমভি তিতাস নামের আরো ২ টি বাল্কহেড আটক করে।

এ ঘটনায় আটক ড্রেজার ও বাল্কহেড গুলোকে জব্দ করতে ঘটনাস্থলে ছুটে যান নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ইউএনও সাবিনা ইয়াসমিন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর
=============

ব্রহ্মপুত্র থেকে ৪টি ড্রেজার ও বল্কহেডসহ আটক ৬

মুন্সীগঞ্জের গজারিয়া ও সোনাওগাঁও উপজেলার সীমান্তবর্তী মেঘনা নদী ঘেঁষা ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু কাটার সময় দু’টি ড্রেজার ও দু’টি বল্কহেডসহ ৬ শ্রমিককে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা।

বৃহস্পতিবার দুপুর দু’টার কোস্টগার্ড বহ্মপুত্র নদীতে এ অভিযান চালায়।

এসময় এম ভি হাদিয়া শরীফ ও হাজেরা ড্রেজার প্রকল্প নামের দু’টি ড্রেজার এবং এম ভি মুন্না মাহমুদ ও এম ভি তিতাস নামের দু’টি বল্কহেড কোস্টগার্ড সদস্যরা আটক করে তাদের হেফাজতে রাখে।


কোস্টগার্ডের পেটি অফিসার সামছুল ইসলাম বাংলানিউজকে জানান, দুপুর দু’টার দিকে মেঘনা নদী ঘেঁষা ব্রহ্মপুত্র নদের কুসুমপুরা এলাকা থেকে অবৈধভাবে বালু কাটার সময় দুটি ড্রেজার ও দুটি বল্কহেডসহ ৬ শ্রমিককে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, অবৈধভাবে বালু কাটার সঙ্গে জড়িতদের নামপরিচয় সংগ্রহ করা হয়েছে। তদন্তে এ ঘটনার সঙ্গে শ্রমিকদের জড়িত থাকার প্রমাণ পাওয়া না গেলে তাদের ছেড়ে দেওয়া হতে পারে বলে জানান তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply