যক্ষা নিয়ন্ত্রন কর্মসূচী শীর্ষক গোলটেবিল বৈঠক

শহরের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের সভাকক্ষে বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে “যক্ষা নিয়ন্ত্রন কর্মসূচী : সর্বস্তরের অংশগ্রহন” শীর্ষক গোলটেবিল বৈঠকে অব্যবস্থাপনা, হট্টগোল-বিশৃংঙখলা হয়েছে। এ ঘটনায় সাংবাদিকদের একাংশ গোলটেবিল বৈঠক বর্জন করেছে।

বৈঠকের প্রধান অতিথি জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব মীর নাসির উদ্দিন উজ্জল, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: এহসানুল করীমসহ বেশ কয়েকজন অতিথি গোলটেবিল বৈঠকের শুরুতে ব্যস্ততার কথা বলে বৈঠকের আলোচ্য সূচীতে পরিবর্তন এনে বক্তৃতা করে বৈঠক ত্যাগ করেন।

এতে করে বৈঠকের মূল আলোচ্য বিষয়কে অগ্রাধিকার না দিয়ে আয়োজকরা বক্তব্য পর্বের আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বৈঠক শেষ করে দেওয়ার প্রস্তুতি নেয়।স্থানীয় একাধিক সাংবাদিক এ সব তথ্য নিশ্চিত করে জানান, গোলটেবিল বৈঠকে পূর্ব-নির্ধারিত আলোচ্য সূচীতে তাৎক্ষনিক ব্যাপক পরিবর্তন আনা হলে উপস্থিত সাংবাদিকদের একাংশ ও আয়োজকদের সঙ্গে কথা কাটাকাটি ও হট্টগোল দেখা দেয়।

পরে সাংবাদিকরা গোলটেবিল বৈঠক বর্জনের ঘোষনা দিয়ে অনুষ্ঠান স্থল থেকে বের হয়ে আসেন। জাতীয় যক্ষা নিয়ন্ত্রন কর্মসূচী, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় এবং ব্রাক যৌথভাবে এ গোলটেবিলের আয়োজন করে। গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে জেলার সিভিল সার্জন ডা: কাজী শরীফুল ইসলাম, জেলা তথ্য অফিসার সিরাজদ্দৌলা প্রমুখ উপস্থিতত ছিলেন। হট্টগোল ও সাংবাদিকদের বর্জনের ঘটনায় গোলটেবিল বৈঠকটি নিস্প্রান হয়ে পড়ে।

যমুনা নিউজ

Leave a Reply