যক্ষা রোগী খুঁজবেন মুন্সীগঞ্জের ডিসি !

শহর-নগর-বন্দর পেরিয়ে প্রত্যন্ত গ্রামে পর্যন্ত গিয়ে যক্ষা রোগী খুঁজে বেড়াবেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল। জেলার ৬ টি উপজেলার ৬৭ ইউনিয়ন জুড়ে তিনি যক্ষা রোগীর সন্ধান করবেন। মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের সভাকক্ষে বুধবার “যক্ষানিয়ন্ত্রন কর্মসূচী : সর্বস্তরের অংশগ্রহন” শীর্ষক গোলটেবিল বৈঠকে জেলা প্রশাসক সাইফুল ইসলাম বাদল এ কথা জানিয়েছেন। প্রধান অতিথি হিসেবে মাত্র ৩ মিনিটের বক্তৃতা করেন তিনি। এ সময় তিনি যক্ষা রোগী শনাক্ত করার অভিযানে নামার ঘোষনা দেন।

তিনি বলেন- প্রয়োজনে জেলার ৬৭ টি ইউনিয়নের চেয়ারম্যানদের কাছে চিঠি পাঠিয়ে যক্ষা রোগী বের করে আনবো। যক্ষা রোগ শতভাগ নির্মূলের প্রত্যাশা কথা জানিয়ে জেলা প্রশাসক। তিনি জানান, কাল কিংবা পরশুর মধ্যে ৬৭ ইউপি চেয়ারম্যানের কাছে চিঠি পাঠানো হবে। একজন যক্ষা রোগী থাকার আগ-পর্যন্ত তিনি যক্ষা রোগী শনাক্ত করনের কর্মকান্ড চালিয়ে যাবেন।

যক্ষা শনাক্ত করার পর তাদের বিনা পয়সায় চিকিৎসা দেওয়ারও ব্যবস্থা করার কথা জানিয়েছেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো: সাইফুল হাসান বাদল। বুধবার বেলা সাড়ে ১১ টায় শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের সভাকক্ষে এ গোলটেবিল বৈঠক চলে। জাতীয় যক্ষানিয়ন্ত্রন কর্মসূচী, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় এবং ব্রাক যৌথভাবে এ গোলটেবিলের আয়োজন করে।

যমুনা নিউজ

Leave a Reply