ফেরি নোঙর করতে মাওয়ায় টাগ জাহাজ ‘দুর্বার’

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের পদ্মায় মাওয়া প্রান্তের তীব্র স্রোত ঠেলে ফেরিগুলো ঘাটে নোঙর করতে না পারায় তাদের সাহায্য করতে যোগ করা হয়েছে শক্তিশালী টাগ জাহাজ “দুর্বার”।

বিআইডব্লিউটিসি মাওয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এস এম আশিকুজ্জামান বাংলানিউজকে জানান, তীব্র স্রোতে কাওড়াকান্দি ঘাট থেকে আশা ফেরি গুলো মাওয়া ঘাটে ভিড়তে সমস্যা হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে এ রুটে যোগ করা হয়েছে বিআডব্লিউটিএ’র দ্রুতগতি ও শক্তিশালী টাগ জাহাজ দুর্বার।

টাগ জাহাজ দুর্বার যোগ হওয়ার পর মাওয়া ঘাটে ফেরি ভিড়তে কোনো সমস্যা হচ্ছে না বলে দাবি করে এস এম আশিকুজ্জামান জানান, বুধবার নৌরুটে দিনভর তিনটি ফেরি চলাচল করলেও বৃহস্পতিবার সকাল থেকে এ নৌরুটে পাঁচটি ফেরি চলাচল করছে।


মাওয়া নৌ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. হাফিজুর রহমান জানান, নৌরুটে বৃহস্পতিবার থেকে একটি টাগ জাহাজ যোগ হয়েছে। স্রোতের তোড়ে মাওয়া প্রান্তের যে স্থানে ফেরি চালাতে সমস্যা হচ্ছে, সেখান থেকে টাগ জাহাজ ফেরিগুলো টেনে ঘাটে নিয়ে আসছে।

তিনি আরও জানান, ফেরি চলাচলে বিঘ্ন দেখা দেওয়ায় বৃহস্পতিবারও পণ্যবাহী ট্রাকসহ বেশ কিছু যানবাহন মাওয়া প্রান্তে পারাপারের অপেক্ষায় রয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply