বিদ্যুৎ সমস্যার কারনে দেউলিয়া হয়ে পরতে শুরু করেছে বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান

aaaMunshigonjজেলার একটি পৌরসভা ও ৩টি ইউনিয়নে এক মাস যাবৎ সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টানা ১২ ঘন্টা বিদ্যুৎ না থাকা এবং রাতে কয়েক বার লোডশেডিং এর কারনে দিঘীরপার ফিডারের আওয়াধিন ২৫টি ফিশিং নেটিং কারখানা, ৫ শতাধিক ছোটবার গার্মেন্টস কারখানাসহ অসংখ্য ব্যাবসা প্রতিষ্ঠান লক্ষ লক্ষ টাকা লোকসানে পরে দেউলিয়া হতে বসেছে। প্রচন্ড গরমে স্বাবাভিক পড়া লেখা থেকে বঞ্চিত হচ্ছে স্কুল ও কলেজ পড়–য়া শিক্ষার্থীরা। অসুস্থ্যতার হাত থেকে রক্ষা পচ্ছেনা এই অঞ্চলের বৃদ্ব ও শিশুরা। আরও এক থেকে দের মাস এই পরিস্থিতি অব্যাহত থাকার কথা জানান, জেলা পল্লী বিদুৎ সমিতি।

মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সদর উপ-কেন্দ্র নির্মানের জন্য প্রায় এক মাস হলো দিঘীরপার আওয়তাধিন মিরকাদিম পৌরসভা, পঞ্চসার, রামপাল ও বজ্রযোগিনী ইউনিয়নে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পযর্ন্ত টানা ১২ ঘন্টা বন্ধরেখে কাযক্রম চালান পল্লী বিদুৎ সমিতি। আর এতে করে মারাত্মক ভাবে লোকসানের সম্মুিক্ষন হতে হচ্ছে এই অঞ্চলের ব্যাবসায়ীদের ।


এদিকে প্রচন্ড গরমে নাভিশ্বাস ফেলছে এখানকার লক্ষাধিক মানুষ। দিনের পর দিন অসুস্থ্য হয়ে পরছে শিশু ও বৃদ্বরা । আর স্বাবাভিক লেখাপড়া থেকে বঞ্চিত হচ্ছে স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা ।

পল্লী বিদ্যুৎ সমিতির এ জি এম (নিপর) সাহারুল ইসলাম জানান, গ্রাহকদের ভবিষৎ সুবিধার্থে আরও এক থেকে দের মাস এই কার্যক্রম অব্যহত থাকবে।

দীর্ঘ দিন টানা এইভাবে বিদ্যুৎ বন্ধ না রেখে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সচল রাখার দাবী এই অঞ্চলের মানুষের।

বাংলাদেশ খবর

Leave a Reply