হুমায়ুন আজাদ হত্যায় ১৭তম সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

Humayun-azad-sm20130117094746ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. হুমায়ুন আজাদ হত্যা মামলায় বুধবার ১৭তম সাক্ষী হিসেবে সাক্ষ্য দিলেন জনৈক নুরুল আমিন। তিনি মামলাটির জব্দকৃত আলামতের সাক্ষী। ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ এএইচএম হাবিবুর রহমান ভূঁইয়া এ সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আগামী ২৯ অক্টোবর সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধায্য করেন

এ হত্যা মামলায় এর আগে সাক্ষ্য দেয়া ১৬ জনের হুমায়ুন আজাদ মেয়ে মৌলি আজাদ, তার স্ত্রী লতিফা কহিনূর খানম, তার ভাই মঞ্জুর কবির, কবি মোহন রায়হান এবং কবি সাংবাদিক নাসির আহমেদও রয়েছেন।


সাক্ষ্য গ্রহণের সময় কারাগারে আটক মামলার ৪ আসামি জেএমবির সূরা সদস্য মিজানুর রহমান ওরফে মিনহাজ ওরফে শফিক, আনোয়ার আলম ওরফে ভাগ্নে শহিদ, সালেহীন ওরফে সালাহউদ্দিন ও হাফিজ মাহমুদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অপর আসামি নুর মোহাম্মদ ওরফে সাবু পলাতক আছেন।

গত ৩০ এপ্রিল সিআইডি’র পরিদর্শক লুৎফর রহমান উক্ত ৫ আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

২০০৪ সালের ২৭ ফেব্রুয়ারি একুশে বই মেলা থেকে বাসায় ফেরার পথে বাংলা একডেমির উল্টাদিকে ফুটপাতে সন্ত্রাসী হামলার শিকার হয়ে মারাত্মক আহত হন। এ হামলায় পর তিনি ২২ দিন সিএমএস হাসপাতালে এবং ৪৮ দিন ব্যাংককে চিকিৎসারত ছিলেন। ২০০৪ সালের ১২ আগস্ট ড. হুমায়ূন আজাদ জার্মানির মিউনিকে মারা যান।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর

Leave a Reply