ইতালিতে ইমদাদুল হক মিলনকে সংবর্ধনা

milonItalyবিশিষ্ট কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনকে ইতালির মিলানে সংবর্ধনা দিয়েছে মিলান বাংলা মিডিয়া সংবাদকর্মীরা। রোববার সকাল ১০টায় স্থানীয় হোটেল দরিয়ার হলরুমে এ সংবর্ধনার আয়োজন কর হয়।

অনুষ্ঠানের শুরুতেই মিলানে ইমদাদুল হক মিলনকে ফুল দিয়ে বরণ করে নেন সংবাদকর্মীরা।

মিলন বাংলা মিডিয়ায় যারা কাজ করেন তাদের সঙ্গে পরিচিত হন এবং মতবিনিময় করেন। তিনি সংবাদকর্মীদের কাছ থেকে সাংবাদিকতার ওপর অনেক প্রশ্ন শোনেন এবং সঙ্গে সঙ্গে দিক নির্দেশনামূলক উত্তর দেন।


প্রধান অতিথির বক্তব্যে মিলন বলেন, সাংবাদিকতা পেশা কোনো রাজনৈতিক দলের অধীনে নয়। সাংবাদিকরা জাতি ও সমাজের বিবেক। সাংবাদিকরা কোনো দলের হতে পারেন না। আমাদের রাষ্ট্র তখনই ধ্বংস হয়ে গেছে যখন শিক্ষক-ডাক্তার-বিচারক-বুদ্ধিজীবী-সাংবাদিক এমনকি লেখক পর্যন্ত রাজনীতিতে জড়িয়েছেন। এটা আমাদের রাষ্ট্রের জন্য খুবই ক্ষতিকর।

প্রবাসে সাংবাদিকতা করে যারা দেশ ও প্রবাসের সেতুবন্ধনের কাজ করছেন তাদের ধন্যবাদ জানান তিনি।

নতুন সংবাদকর্মীদের উদ্দেশ্যে মিলন বলেন, উচ্চারণ ও বাক্য গঠন যেন সুন্দর হয়। সততা যেন বজায় থাকে, নিজেদের মধ্যে আন্তরিকতা, স্বচ্ছতাসহ একে অপরকে সহযোগিতার মনোভাব যেন থাকে।

তিনি আরো বলেন, একজন সাহিত্যিক কিন্তু সাহিত্যকর্মী নন, একজন সংবাদকর্মী প্রাথমিক অবস্থায় সংবাদকর্মী হিসেবে কাজ করেন। এরপরে কাজের দক্ষতা দিয়ে ৫ বছর, ১০ বছর পর তিনি সাংবাদিক হতে পারেন।
milonItaly
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রবীণ সাংবাদিক বিশিষ্ট চিত্রশিল্পী শফিকুল কবির চন্দন, মাসিক স্বদেশ বিদেশ পত্রিকার ব্যুরো প্রধান, ইউরো বিডি নিউজ অনলাইন পত্রিকার সহ সম্পাদক সেলিনা আক্তার, চ্যানেল আই ইউকের মিলান প্রতিনিধি নাজমুল আহসান শামিম, এটিএন বাংলা ইউকের মিলান প্রতিনিধি একে রুহুল সান, বাংলা টিভি ইউকের প্রতিনিধি পারভেজ আহমেদ, বাংলাভিশন ও দৈনিক কালের কণ্ঠের ইতালি প্রতিনিধি জাকির হোসেন সুমন, চ্যানেল নাইন ইউকের মিলান প্রতিনিধি ও বাংলাভিশনের মিলান প্রতিনিধি ফেরদৌসী আক্তার পলি, এনটিভি ইউকের মিলান প্রতিনিধি ও ইউরো বিডি নিউজ অনলাইন পত্রিকার ইতালি প্রতিনিধি নাজমুল হোসেন, আরটিভি ইতালি প্রতিনিধি কামরুল হাসান নাজমুল, চ্যানেল এস ইউকের মিলান প্রতিনিধি রতন হক, বিজয় টিভির ইতালি প্রতিনিধি ও চ্যানেল নাইন ইউকের সহযোগী মিলান প্রতিনিধি আল আমিন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোম বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শাহ তাইফুর রহমান ছুটন, মিলানের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল খালেক রিন্টু, শাহ আলম প্রমুখ।

অনুষ্ঠান শেষে মিলান বাংলা মিডিয়া সংবাদকর্মীদের পক্ষ থেকে ইমদাদুল হক মিলনের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply