পানি রাস্তায় ফেলায় জনতার ভোগান্তি

Police-1--Munshiganjমোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জ শহরে মাঠপাড়ার স্কুলের পাশে পুলিশ সুপারের বাসভবন। পুলিশ সুপারের বাসভবনের সামনে একটা বড় পুকুর। বর্ষার সময় অধিক বর্ষণে পুকুরের পানি যখন বাড়ির ভিতরের রাস্তায় ওঠে তখন পুকুরের পানি কমানোর জন্য একটা পাইপ লাগিয়ে রাস্তার উপারে ড্রেনের ভিতর ফেলা হয়।

গত দুইদিন ধরে পুলিশ সুপারের বাসভবনের পুকুরের পানি কমানোর জন্য মেশিন বসানো হয়। কিন্তু পানির পাইপ ড্রেনে না ফেলে ফেলা হয় রাস্তায়। শুরু হয় জনসাধারণের ভোগান্তি।

প্রায় ২০০ ফুট রাস্তা হয়ে যায় জলাশয়। যানবাহন চলাচলেও বিঘœ সৃষ্টি হচ্ছে। দুই দিন ধরে পিচঢালা রাস্তা পানির নিচে থাকায় রাস্তার পিচ ওঠে গেছে।
Police-1--Munshiganj
ভালো রাস্তায় সৃষ্টি হয়েছে গভীর গর্ত। তারপরও থামছে না রাস্তায় পানি ফেলে পুকুরের পানি কমানোর কাজ। পানি সরানোর কাজে কর্মরত এক পুলিশ সদস্য জানালেন, আরো দুইদিন চলবে পানি সরানোর কাজ। এলাকাবাসীর আশঙ্কা, এভাবে পানি ফেললে তো আর রাস্তা ব্যবহারের উপযোগী থাকবে না।

স্থানীয় জনৈক ব্যক্তি ক্ষোভের সাথে জানালেন, পুলিশ সুপার চাইলেই রাস্তার ক্ষতি এড়িয়ে পানি অন্যত্র সরাতে পারতেন। সরকারি সম্পদ রক্ষা করা সবার দায়িত্ব।

ব্যস্ততম রাস্তাটি সরকারি হরগঙ্গা কলেজসহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান রাস্তা। ছাত্রছাত্রীসহ জনসাধারণের এখন পাড়ি দিতে হচ্ছে ২০০ ফুট জলাশয় মাড়িয়ে।

জনগণের সম্পদ চোখের সামনে নষ্ট হচ্ছে কিন্তু বলার কেউ নেই। কে বলবে? পুলিশ বলে কথা।

এমটিনিউজ২৪

Leave a Reply