মেঘনায় গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতি

dakatমুন্সীগঞ্জ ও চাদঁপুরের সীমান্তবর্তী মতলব উপজেলার মেঘনা নদীতে গরু বিক্রেতাদের ট্রলারে দুর্ধর্ষ নৌ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাত দল ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে দুই ব্যবসায়ীকে রক্তাক্ত জখম করে প্রায় ৫ লাখ টাকা নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার দিনগত রাত ৮টার দিকে বেলতলী এলাকায় মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। ডাকাতদলের হামলায় আহত মুন্সীগঞ্জ সদর উপজেলার উত্তর চরমশুরা গ্রামের গরু বিক্রেতা বিল্লাল ঢালী ও মঞ্জিল বেপারীকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ডাকাতির ঘটনার পর আহত গরু ব্যবসায়ীসহ স্থানীয় লোকজন রোববার রাতে মুন্সীগঞ্জ সদর থানায় গিয়ে এ ব্যাপারে অভিযোগ জানায়।


কিন্তু ডাকাতিস্থল মেঘনা নদীর ওই অংশ মতলব থানাধীন হওয়ায় এ ব্যাপারে সদর থানা পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি। ক্ষতিগ্রস্তদের মতলব থানায় অভিযোগ করতে পরামর্শ দেওয়া হয়েছে।

জানা গেছে, হাটে গরু বিক্র্রি করে মতলবের কালিপুরা হাট থেকে ১০ থেকে ১২ জন ব্যবসায়ী ট্রলারযোগে মুন্সীগঞ্জের উত্তর চরমশুরা গ্রামে নিজ বাড়িতে ফিরছিলেন। ট্রলারটি বেলতলী এলাকায় মেঘনা নদীর মোহনায় পৌঁছালে ১৫ থেকে ১৬ জনের সশস্ত্র ডাকাতদল অপর একটি ট্রলার নিয়ে তাদের উপর অর্তকিত হামলায় চালায়।

এ সময় ডাকাতদল ব্যবসায়ী বিল্লাল ঢালী, মঞ্জিল বেপারীসহ ৪ থেকে ৫ জনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তাদের কাছে থাকা গরু বিক্রির প্রায় ৫ লাখ টাকা লুট করে চলে যায়।

এর মধ্যে আহত বিল্লাল ঢালী ও মঞ্জিল বেপারীর ২ লাখ টাকা রয়েছে। এছাড়া অপর ব্যবসায়ীদের কত টাকা লুট হয়েছে আহতরা তাৎক্ষনিক জানাতে পারেনি।

মুন্সীগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. সুলতান উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডাকাতির ঘটনাস্থল মেঘনা নদীর মতলব থানার সীমানায়। তাই ক্ষতিগ্রস্তদের মতলব থানায় যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply