সমাবেশে বিএনপি : রাজপথে আ.লীগ

politicমোজাম্মেল হোসেন সজল: চেকপোস্ট ফাঁকি দিয়ে ঢাকা সমাবেশে যোগ দিয়েছিল মুন্সীগঞ্জ বিএনপি আর রাজপথে ছিল আওয়ামী লীগ। সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে মুন্সীগঞ্জের হাজারো নেতাকর্মী-সমর্থক আজ যোগদান করেছিলেন।

শ্রীনগর, সিরাজদিখান, লৌহজং, গজারিয়া, মুন্সীগঞ্জ সদরসহ জেলার ৮টি ইউনিটের মূলদল, যুবদল, ছাত্রদল, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম, স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঢাকার কাকরাইলে সমবেত হন।

সেখান থেকে জেলা বিএনপির সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক আলী আজগর মল্লিক রিপনের নেতৃত্বে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে তারা যোগ দেন।

এদিকে বিএনপির সমাবেশকে ঘিরে গত ২দিন আগেই জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছিল।

শুক্রবার জেলার সিরাজদিখান উপজেলার নীমতলা ও কুচিয়ামোড়া নামক স্থানে মহাসড়কে ২ প্লাটুন দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত ২দিনে গজারিয়া, টঙ্গীবাড়িসহ জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি, যুবদল, ছাত্রদলের অন্তত অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জেলা বিএনপির সভাপতি আবদুল হাই জানিয়েছেন।


এদিকে শুক্রবার ভোরেই মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ জেলার ৬টি উপজেলার সড়ক-মহাসড়কে অবস্থায় নেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। পয়েন্টগুলোতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের পাশে ছিল অতিরিক্ত পুলিশ।

ঢাকা-মাওয়া মহাসড়কে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিণবঙ্গেও প্রবেশ দুয়ার মাওয়াঘাটের চৌরাস্তায়, শ্রীনগর উপজেলার ছনবাড়ি, সিরাজদিখান উপজেলার নীমতলা ও কুচিয়ামোড়া এলাকায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শহরের পুরাতন কাচারী এলাকাস্থ জেলা শিল্পকলা একাডেমীর সামনে বঙ্গবন্ধুর চিফ সিকিউরিটি গার্ড জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূঁইয়া আফসু, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমানের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা অবস্থান নিয়েছিলেন।


অন্যদিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা আওয়ামী লীগ ঢাকা-মাওয়া মহাসড়কের ছনবাড়ী পয়েন্টে অবস্থান নিয়েছিলেন।

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, যুবলীগ নেতা ফিরোজ আল মামুন, নেছারউল¬াহ সুজন প্রমুখ।

এমটিনিউজ২৪

Leave a Reply