হরতালে প্রায় ৭৫ লাখ টাকা রাজস্ব বঞ্চিত হলো সরকার

hartal১৮ দলের ৬০ ঘন্টার হরতালে কোলাহল মুখর মাওয়া এখন যানবাহন ও জনশূন্য হয়ে পরেছে। জন-কোলাহল মুখর থাকা মাওয়া ঘাট এলাকার প্রানের স্পন্দন এখন থেমে গেছে। গত তিন দিনের হরতালে বিআইডব্লিউটিসি প্রায় ৭৫ লাখ টাকার সরকারি রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। এদিকে, মাওয়া ঘাটের ফেরি ও অন্যান্য নৌযানগুলো যানবাহন ও যাত্রীর অপেক্ষায় অলস সময় পাড় করেছে।

এছাড়া বিএনপির ডাকা ৬০ ঘন্টার হরতালে কারণে ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে দূরপাল্লার সকল যাত্রীবাহী বাস ও অন্যান্য যান চলাচল বন্ধ ছিল। ফলে মাওয়া নৌরুটে যাত্রী ও যানবাহনের অভাবে ফেরীসহ অন্যান্য নৌযান চলাচল ছিল একেবারেই বন্ধ ছিল।

মাওয়া ঘাট সূত্র জানায়, গত রবিবার সকাল ৬টা থেকে দু-চারটি হোন্ডা, প্রাইভেট কার, এম্বুলেন্স ছাড়া মাওয়া ঘাট দিয়ে একটি যাত্রীবাহী বাসও পারাপার করতে পারেনি বিআইডব্লিউটিসির ফেরি।

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যাবস্থাপক আশিকুজ্জামান জানায়, কোন যাত্রীবাহী ও মালবাহী যানবাহন পারাপার না হওয়ায় গড়ে ২৫ লাখ টাকা করে গত তিন দিনে ৭৫ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। যানবাহন না থাকায় গাড়ীর অপেক্ষায় ফেরি ঘাটে দিনভর নোঙ্গরে ছিল। এছাড়া সংশ্লিষ্টরা অলস সময় কাটাচ্ছেন।

এবিনিউজ

Leave a Reply