সাদেক হোসেন খোকাকে গোয়েন্দারা খুঁজছে

khokaবিএনপি নেতা ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে ধরতে মহানগর গোয়েন্দা পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা এখন মাঠে। ইতিমধ্যে সাদেক হোসেন খোকার গুলশান ও গোপীবাগের বাসায় একাধিকবার অভিযানও চালানো হয়েছে। কিন্তু কোথাও তার সন্ধান পায়নি আইন-শৃঙ্খলা বাহিনী।

নির্ভরযোগ্য সুত্র জানায়, গত ১৪ অক্টোবর ঢাকা মহানগর বিএনপির এক সভায় সাদেক হোসেন খোকা দলীয় এক সমাবেশে ‘দা-কুড়াল-বল্লম-লাঠিসোটাসহ যা কিছু আছে, তা নিয়ে সবাইকে প্রস্তুত থাকতে হবে বলে ঘোষনা দেন ।।


তার এ বক্তব্যের পর পল্টন থানায় পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। ওই জিডির ভিত্তিতে গোয়েন্দারা তার বাসায় কয়েক দফায় অভিযান চালায়।

অপরদিকে নেতাকর্মীদের সশস্ত্র প্রস্তুতি নিতে নির্দেশ দেওয়ার ব্যাপারটি রাষ্ট্রদ্রোহের পর্যায়ে পড়ে কি-না তা গোয়েন্দা পুলিশ খতিয়ে দেখছে।

সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, সাদেক হোসেন খোকার ওই বক্তব্যের পর নথিভুক্ত জিডির তদন্ত করা হচ্ছে।

এতে রাষ্ট্রদ্রোহের প্রমাণ পাওয়া গেলে তার (খোকা) বিরুদ্ধে মামলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হবে। অনুমতি পেলে নিয়মিত মামলা হবে।

অপর দিকে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবের বাসায় গোয়েন্দা তল্লাশি চালানো হয়েছে।

শনিবার সন্ধ্যায় ডিবি’র একটি টিম রাজধানীর কাফরুলে তার বাসায় এ তল্লাশি চালিয়েছে।

সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম যমুনা নিউজকে জানান, হরতালে নাশকতা ও সহিংতায় এ যুবদল নেতার সংশ্লিষ্টতা থাকতে পারে সন্দেহে তার বাসায় তল্লাশি চালানো হয়।

এ ব্যাপারে ডিএমপি’র জনসংযোগ বিভাগের সহকারী পুলিশ পুলিশ কমিশনার আবু ইউসুফ জানান, সাদেক হোসেন খোকাকে গ্রেফতারের চেষ্টা চলছে ।

যমুনা নিউজ

Leave a Reply