শ্রীনগরে বিএনপির মিছিলে পুলিশের গুলি : শাহ মোয়াজ্জেম হোসেনের নিন্দা

sm১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘন্টার হরতাল চলাকালে মঙ্গলবার সকালে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর ছনবাড়ি চৌরাস্তায় বিএনপির মিছিলে পুলিশের গুলিতে যুবদল সভাপতি জয়নাল আবেদীন মৃধা জেমসসহ ২৫ জন নেতা-কর্মীর আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক উপ-প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেন।


এক বিবৃতিতে তিনি বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় হরতাল পালন জনগণের মৌলিক অধিকারের অন্যতম। কিন্তু বর্তমান সরকার জনগণের সে অধিকারকে পদদলিত করে একদলীয় স্বৈরশাসন কায়েমের পাঁয়তারায় লিপ্ত রয়েছে। আর সে জন্যই সারাদেশে সরকারের পেটোয়া বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীরা একযোগে গণতন্ত্রের দাবিতে উজ্জীবিত জনতার ওপর ঝাঁপিয়ে পড়েছে।

শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, বর্তমান সরকারের পায়ের তলা থেকে অনেক আগেই মাটি সরে গেছে। তারা এখন শূন্যে তলোয়ার ঘুরিয়ে ভীতির সঞ্চার করে টিকে থাকার বৃথা চেষ্টা করছে।


গণতন্ত্র পুনরুদ্ধারের পক্ষে আন্দোলনরত শ্রীনগরের সাহসী নেতা-কর্মী ও জনসাধারণকে অভিনন্দন জানিয়ে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, তাদের এ সাহসী ভূমিকার কথা এদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

তিনি বলেন, আমি সরকারকে হুশিয়ার করে বলে দিতে চাই, জেল জুলুম গুলি, টিয়ারগ্যাস কখনো কোনো জুলুমবাজ সরকারের পতন ঠেকিয়ে রাখতে পারে নি। জনগণের নির্দলীয় সরকারের দাবি মেনে না নিলে এদেশের মানুষ গণঅভ্যূত্থানের মাধ্যমেই সরকারকে বিদায় করে ছাড়বে।’

শাহ মোয়াজ্জেম হোসেন শ্রীনগরে হরতাল কর্মসূচী সফল করায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের ধন্যবাদ জানান এবং পুলিশের গুলিতে আহতনেতা-কর্মীদের প্রতি সমবেদনা ও তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।”

জাস্ট নিউজ

Leave a Reply