জমে উঠেছে লৌহজংয়ের উপ নির্বাচন

sagarlসাগর ফকির এগিয়ে
মোঃ রুবেল ইসলাম: আর মাএ দুইদিন বাকি তাই শেষ মুহুত্বে জমে উঠেছে লৌহজং উপজেলার কলমা ইউনিয়নের উপ নির্বাচন। আগামী রবিবার ভোট গ্রহনের দিন তাই সময় যত কমে আসছে প্রার্থী ও কর্মীরা নাওয়া খাওয়া ভুলে প্রচার প্রচারনায় সবাই এখন খুব ব্যস্ত। বৃহস্পতিবার কলমা এলাকায় গিয়ে দেখাযায় এসব চিএ। পোস্টার, লিফলেট আর ফেস্টুনে ছেয়ে গেছে পুরো কলমা এলাকা। উপজেলার শেষ প্রান্তে এই ইউনিয়নটির অবস্থান। পদ্মার ভাঙ্গন আর অবস্থাগত কারনে ভৌগলিক দিক থেকে ইউনিয়নটি একেবারেই ছোট । মাএ ৭টি গ্রাম নিয়ে তৈরি হয়েছে এর নির্বাচনী এলাকা। এর ভোটার সংখ্যা প্রায় সাড়ে ১২ হাজার।


গত সেপ্টেম্বরের ১৪ তারিখে তৎকালিন চেয়ারম্যান জহির হোসেনের মৃত্যুর পর আসনটি শুন্য হয়।জহির হোসেন পরপর দুইবার এই ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়। আগামী ১০ তারিখের নির্বাচনকে ঘিরে এই ইউনিয়নে চলছে এখন ভোটে যেতার লড়াই। অনেকের ধারনা বড় দুইটি দলের প্রেজষ্টিজ ইস্যু হয়ে দাড়িয়েছে বর্তমানের উপ নির্বাচনটি। কলমার উপ নির্বাচনে তিন জন প্রার্থী হলেও মুলত লড়ছেন দুইজন প্রার্থী। এর মধ্যে এগিয়ে রয়েছেন মোঃ আমিনুল ইসলাম ফকির সাগর। অপর প্রার্থী শিকদার আসাদ্দুজামান আসাদ। তবে অপর প্রার্থী হাবিবুর রহমান চাকলাদার অপু তিনি নির্বাচনে প্রার্থীতা ঘোষনা দিয়ে আর কিছু পোস্টার ছাপিয়ে বেশ কিছুদিন ধরে এলাকায় আসছেন না। এই নিয়ে তার দলীয় লোকজনের মধ্যে ও এলাকায় চলছে নানা গুনঞ্জন।


এলাকায় অবস্থান গত দিক থেকে এবং বর্তমান সরকারের আমলে এলাকায় উন্নয়ন মুলক কাজ যেমন রাস্তা ঘাট, স্কুল, মাদ্রাসায় অনুদান সহ বিভিন্ন উন্নয়ন কাজের মাধ্যমে এলাকার পরিচিতি যার বেশি সে সাগর ফকির প্রচারনায় অনেকটা এগিয়ে রয়েছে। ভোটারদের কাছেও তার একটি আলাদা গ্রহন যোগ্যতা রয়েছে বলেও জানা যায়। বাসিরা গ্রামের ভোটার কানাই শেখ (৬৫) এই প্রতিবেদককে জানান, সাগর শিক্ষিত যোগ্য লোক এলাকার জন্য অনেক কাজ করছে বর্তমান চেয়ারম্যান হওয়াটা তার পাওনা। আমরা সাধারন ভোটাররা তার মতো একজন সৎ লোক চেয়ারম্যান হিসাবে দেখতে চাই। সবকিছু মিলিয়ে আগামী ১০ তারিখে একজন যোগ্য সৎ লোককে এই ইউনিয়ন বাসী নির্বাচিত করবেন বলে উপজেলা বাসীর প্রত্যাশা।

sagarl

Leave a Reply