বজ্রযোগনী বিএনপি নেতাকর্মীদের নামে মামলা

courtমুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগনী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি মো. তোতা মিয়া মুন্সীসহ বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়েছে। মামলায় তোতাকে প্রধান আসামি করে ৪৮ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও অনেক নেতকর্মীকে আসামি করা হয়েছে।

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা ৮৪ ঘণ্টা হরতালের প্রথমদিন রোববার সড়ক অবরোধ করে পিকেটিং, গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

উপজেলার হাতিমাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও উপ-পরিদর্শক (এসআই) তাহের বাদী হয়ে রাত সাড়ে ১০টার দিকে সদর থানায় মামলাটি দায়ের করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা বজ্রযোগনী ইউনিয়নের ভাঙ্গা, আজিমপুরা, মদিনা বাজার এলাকাসহ বেশ কয়েকটি পয়েন্টে সড়ক অবরোধ করে পিকেটিং করে। এসময় তারা গাড়ি ভাঙচুর করে ও যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এছাড়া তারা একাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার সঙ্গে জড়িত গিয়াসউদ্দিন (৩০), আবুল কালাম (৩২) ও ইলিয়াছ শেখ (৪০) নামে বিএনপির ৩ কর্মীকে আটক করে পুলিশ।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply