তফসিল স্থগিত করে পদত্যাগ করুন

bcনির্বাচনী তফসিল স্থগিত করে পদত্যাগ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি আহ্বান জানিয়েছেন, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কি.এম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আসম আবদুর রব এবং কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম।

অন্যদিকে সহিংস কর্মসূচি প্রত্যাহর করে শান্তিপূর্ণ আন্দোলন করার জন্য বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

শুক্রবার গণমাধ্যমে দেওয়া এক যৌথ বিবৃতিতে প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার প্রতি এ আহ্বান জানিয়ে এই তিন নেতা বলেন, বাংলাদেশের সাম্প্রতিক ধ্বংসন্মুখ রাজনৈতিক পরিস্থিতিতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি।


একদিকে সরকার ও মাননীয় প্রধানমন্ত্রীর একগুঁয়েমি এবং বিরোধী দলহীন একতরফা নির্বাচনের পথে এগিয়ে চলা, অন্যদিকে বিরোধীদলীয় নেতার আহ্বানে বিরামহীন অবরোধ এবং কোথাও হরতালের কারণে রাজনীতি সহিংস হয়ে উঠেছে এবং জনজীবনে বিপর্যয় নেমে এসেছে।

বিরামহীন অবরোধের কারণে দেশের অর্থনীতি ভেঙে পড়েছে এবং বিশেষ মহলের উস্কানিতে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর অমানবিক আচরণে হত্যাসহ ঝরে গেছে অনেক নিরীহ প্রাণ, পুড়ে ছারখার হয়ে গেছে হিন্দু সম্প্রদায় সাধারণ মানুষের বিষয়-সম্পত্তি। আমরা এর কোনোটাই সমর্থন করি না।

বিবৃতিতে শীর্ষ নেতারা আরো বলেন, আমরা চাই, মাননীয় প্রধানমন্ত্রী দেশের এই পরিস্থিতিতে এবং জনস্বার্থে নির্বাচনী তফসিল স্থগিত এবং দেশ রক্ষার তাগিদে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করুন।

অন্যদিকে বিরোধীদলীয় নেতার কাছে আমাদের আহ্বান, অনুগ্রহ করে আপনার কর্মীদের কঠোর নির্দেশ দিন জান-মালের ক্ষতি থেকে নিরীহ জনগণকে রক্ষার জন্য। অহিংস শান্তিপূর্ণ আন্দোলন যেমন, ‘মহাবস্থান’, সভা, সমাবেশ মানববন্ধনের মাধ্যমে প্রতিবাদ কর্মসূচি দিয়ে রাজনীতিতে নতুনমাত্রা এবং নতুন দিক নির্দেশনা যোগ করুন।

নেতৃবৃন্দ বলেন, এ দুইটি পদক্ষেপের কারণে ইতিহাস তাদের (শেখ হাসিনা ও খালেদা জিয়া) দু’জনকেই স্মরণ রাখবে। না হলে ইতিহাস তাদের ক্ষমা করবে না। দেশ ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে না।

শীর্ষ নিউজ

Leave a Reply