সেনা টহলে মহাসড়ক সচল!

army23টানা অবরোধের দ্বিতীয় দিনে মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক যানবাহন চলাচলে রাখতে সেনা সদস্যরা টহল দিচ্ছেন। রোববার সকাল থেকেই মাওয়া থেকে কুচিয়ামোড়া মহাসড়ক এলাকা জুড়ে সেনা সদস্যরা টহল দিয়ে যাচ্ছেন। এ অবস্থায় রোববার সকাল থেকেই ওই দু’টি মহাসড়কসহ জেলার বিভিন্ন সড়কে যাত্রীবাহী বাসসহ যানবাহন চলাচল করেছে। ঢাকা-মাওয়া মহাসড়কে চলেছে যাত্রীবাহী বিআরটিসি’র বাসও। একইসাথে যোগ হয়েছে সিটিং সার্ভিস পরিবহনসহ গণপরিবহনগুলো। রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাদারীপুর-ঢাকা রুটের মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি পার হয়ে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের মালিকানাধীন সার্বিক পরিবহনের ৪-৫ যাত্রীবাহী বাস চলাচল করেছে। সচল ছিল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার মাওয়া-কাওড়াকান্দি নৌরুটও। দূর পাল্লার কোন যানবাহন চলাচল করেনি মাওয়া পথ দিয়ে। তবে, লোকাল বাস, মাইক্রো, প্রাইভেটকার, ট্রাকসহ অন্যান্য যানবাহন চলাচল করেছে অনেকটা আগের মতোই। এ তথ্য জানিয়েছেন-মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হাফিজুর রহমান খান।


গজারিয়া হাইওয়ে সড়কের সার্জেন্ট মো. সাইফুল ইসলাম জানিয়েছেন-কুমিল্লা ও গজারিয়া থেকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক দিয়ে লোকাল বাসসহ যানবাহন চলাচল করেছে। এদিকে, অবরোধে শহর ছাড়া জেলার কোথাও রাজপথে কোন নেতাকর্মীকে দেখা যায়নি।
army23
সরেজমিন দেখা গেছে, টানা ৮৩ ঘন্টা অবরোধের দ্বিতীয় দিনে ঢাকা মাওয়া মহাসড়কে বাসে এবং মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ ও সি-বোটের যাত্রীদের চলাচল ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই এ রুটে চলাচল করেছে প্রায় সব ধরনের পরিবহন।

ঢাকা-মাওয়া সড়কে বিআরটিসি, গ্রেট বিক্রমপুর ভিআইপি, ইলিশ, প্রচেষ্টা, গাঙচিলসহ লোকাল পরিবহন চলাচল করে দিনব্যাপী। এ সময় মাওয়া ঘাট থেকে যাত্রীবাহী লঞ্চ, সি-বোট ও ফেরিগুলো ছেড়ে পদ্মা পাড়ি দিয়েছে বিরামহীনভাবে। সবক’টি ফেরিই ছিল সচল। তবে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যানবাহনের অভাবে অধিকাংশ ফেরি অলস পড়ে থাকে।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল বলেন, তারা শনিবার মুন্সীগঞ্জে এসেই কাজ শুরু করেছে।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply