প্রধানমন্ত্রীর লৌহজংয়ের সফরকে কেন্দ্র করে লৌহজং এখন সাজ সাজ রব

shশেখ সাইদুর রহমান টুটুল: তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রচারনায় লৌহজংয়ের সফরকে কেন্দ্র করে লৌহজং এখন সাজ সাজ রব এরই সাথে সাধারন মানুষের মধ্যে প্রত্যাশা ও প্রাপ্তি নিয়ে নানা গুন্জন শুরু হয়েছে।

আগামী ২৭ ডিসেম্বর প্রধানমন্ত্রীর আগমন নিয়ে পদ্মা পারের মানুষের মধ্যে নানা হিসাব- নিকাস শুরু হয়েছে। এই অঞ্চলের মানুষেরই প্রধান দাবি পদ্মা সেতু নির্মাণ। এ সেতু নির্মিত হলে দেশের দক্ষিণাঞ্চলের ২১ টি জেলা সহ এ অঞ্চলে যুগান্তকারী পরিবর্তন ছাড়া ও নদী ভাঙ্গন রোধ হবে স্থায়ী ভাবে ।


এলাকাবাসী আশা করছেন এই সফরে প্রধানমন্ত্রী গ্যাস সংযোগ সহ পর্যটন জোন, মেডিকেল কলেজ শিঘ্রই নির্মান সহ সঠিক দিক নির্দেশনা দিবেন। পাশা পাশি মাওয়ার পার্শ্ববর্তী মেদেনীমন্ডলে জাতীয় ক্রীড়া কমপ্লেক্স নিমার্নের ঘোষনাও আশা করছে এলাকাবাসী।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিকেল ৩ টায় লৌহজং ডিগ্রী কলেজ মাঠে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষন দেবেন। এর আগে শেখ হাসিনা ২৮ মে লৌহজংয়ের মাওয়ায় এসেছিলেন এছাড়াও তিনি ২০০১ সালের ১২ জুলাই মুন্সিগন্জের লৌহজংয়ের কুমার ভোগ এলাকায় পদ্মা সেতু নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের জন্য এসেছিলেন। এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার ও আসছেন লৌহজংয়ে।


সে দিন স্থানীয় কুমারভোগ মাঠে বিশাল জনসভায় ভাষণে অনেক প্রত্যাশার বীজ রোপন করেছিলেন তিনি। তার প্রতিফলন ও চাচ্ছে এ এলাকার মানুষ। সর্বশেষ তিনি ২০০৮ সালের সংসদ নির্বাচনের সময় মুন্সিগন্জের বালিগাঁও আমজাদ আলী কলেজ মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এর পর সরকার গঠন করার ৪ বছর পর গত ২৮ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লৌহজংয়ের মাওয়ায় আসেন। তার আগমন উপলক্ষে প্রত্যাশা জানতে চাইলে লৌহজংয়ের বাসিন্দা হামিদুল ইসলাম বলেন, পদ্মা সেতুর সঠিক দিক নির্দেশনা সহ মাওয়াকে পর্যটন জোন হিসেবে ঘোষনা দিবেন এমনটাই প্রত্যাশা করি।

লৌহজংয়ের গৃহিনী শামছুন্নাহার বেগম বলেন, ঢাকার এত কাছে থাকা সত্বেও এখনও গ্যাস পাইনি। তবে এইবার আমাগো প্রধানমন্ত্রী আমাগো গ্যাস দিয়া যাইবো। নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ইব্রাহিম মিয়া বলেন, পদ্মায় জেগে উঠা বিশাল চড়ে প্রধানমন্ত্রী উন্নয়নমূলক কোন প্রকল্প গ্রহনের ঘোষনা দিলে আমি খুশি হব। পাশা পাশি প্রকৃত মালিকদের জমি বুঝিয়ে দেয়ার দাবি জানান এলাকাবাসি।

স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি এম পি বলেন, প্রধানমন্ত্রী মাটি ও মানুষের কথা চিন্তা করে। তাই তিনি এই অঞ্চলের মানুষের সব যুক্তিক দাবি পুরণ করবে। তিনি মনে করেন গ্যাস সংযোগের পাশাপাশি এই অঞ্চলে একটি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় হওয়া উচিত। সব মিলিয়ে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আগমন উপলক্ষে লৌহজংয়ে আনন্দের বন্যা বইছে। প্রধানমন্ত্রীর এই সফর লৌহজং বাসীর জন্য আর্শিবাদ হতে পারে।

Leave a Reply