গজারিয়া ভবেরচর ইউনিয়ন ভূমি অফিসে ব্যাপক দূর্নীতি

crimeমুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা ভবেরচর ইউনিয়ন ভুমি অফিসে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। নামজারী, ভূমিহীন বন্দোবস্ত, মিস কেইস তদন্তে ,বালি মহল থেকে, বাজারের চান্দিনা ভিটি বন্দোবস্ত, বিভিন্ন অভিযোগের তদন্তে ও কোম্পানী থেকে অতিরিক্ত টাকা আদায় করছে ভবেরচর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মোঃ ওহাব আলী ও সহকারী ভূমি অফিসার মোঃ মানিক মিয়া। আর এস রেকর্ডীয় মালিকানা সঠিক থাকলেও নামজারী প্রতি সহকারী অফিসার মোঃ মানিক প্রত্যেক নামজারী ৬০ শতাংশের মধ্য হলে ৫ হাজার টাকা,৬০ এর উর্ধ্বে ১ একরের মধ্যে হলে ১০ হাজার টাকা এবং ১ একরের উর্ধ্বে হলে ২০ হাজার থেকে এক লক্ষ টাকা পর্যন্ত আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রতি মিস কেইস অভিযোগের তদন্তে ৫ হাজার থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত আদায় করছে বলে নাম না বলা শর্তে কর্মকর্তা জানান। বালি মহল, বাজার চান্দিনা ভিটা এবং বিভিন্ন তদন্তে মোটা অংকের টাকা আদায় করছে বলে একাধিক সূত্রে জানা যায়।

ভোক্তভোগী, মোঃ মমিনুল ইসলাম জানায়, ৯৫ শতাংশ ভূমি নামজারীতে ভবেরচর ইউনিয়ন সহকারী ভূমি অফিসার মানিক ৪৫ হাজার টাকা নিয়েছে। এই ব্যাপারে সহকারী ভূমি অফিসার মানিককে জিজ্ঞাসা করিলে সততা স্বীকার করে বলে, আমি এবং ওহাব স্যার টাকা আদায় করি সত্যি। এই টাকা আমি এবং ওহাব স্যার একা খাই না। এসিল্যান্ট স্যারই সিংহভাগ টাকা নিয়ে যায়। কানুগো স্যার,সার্ভেয়ার, নাজির ও প্রসেস সার্ভেয়ারকেও এই টাকা থেকে ভাগ দিতে হয়। এসিল্যান্ট স্যারও এই টাকা নেন না, ডিসি স্যার, এডিসি রেভিনিউ স্যার ও ইউএনও স্যারকেও এখান থেকে ভাগ দিতে হয়। আমরা কি টাকা একা খাই? আমরা টাকা নেই আমাদের প্রয়োজনে না। আমরা অল্প টাকা পাই। সব টাকা খায় উপর মহলের স্যারেরাই।

এই ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু জাফর রিপন এর সাথে মুঠোফোনে যোগাযোগ কররে তিনি জানান, আমি ডিসি অফিসে মিটিং ব্যস্ত আছি পরে আপনার সাথে কথা বলবে বলে জানান।

এফএনএস

Leave a Reply