টানা অবরোধে ভেঙ্গে পড়েছে মুন্সীগঞ্জ এর ডাক ও কুরিয়ার সেবা

poটানা অবরোধে ভেঙে পড়েছে দেশের যোগাযোগ ব্যবস্থা। এই পরিস্থিতিতে প্রায় অচল হয়ে পড়েছে মুন্সীগঞ্জ এর ডাক ও কুরিয়ার সেবা। প্রতিষ্ঠানগুলোতে আটকে আছে দেশের নানা প্রান্ত থেকে পাঠানো পার্সেল ও জরুরি নথিপত্র। হরতাল-অবরোধ চলাকালীন পার্সেল বহনকারী কাভার্ড ভ্যানগুলো ভাঙচুরের শিকার হওয়ায় ঝুঁকি নিয়ে গাড়ি পাঠাতেও নারাজ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে চরম দুর্ভোগে পড়েছেন লাখো গ্রাহক। ক্রমাগত ক্ষতির মুখে মালিকরাও কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা দিতে পারছেন না। তাছাড়া দেশের আন্তঃজেলা সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় লাখ লাখ পার্সেল বক্স আটকে আছে শাখাগুলোতে। জনগণ তাদের প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে।


অন্যদিকে প্রেরকের অভাবে মুন্সীগঞ্জের প্রধান ডাকঘরে কর্মকর্তা-কর্মচারীরা অলস সময় কাটাচ্ছেন, প্রতিদিন গ্রাহকরা তাদের মালামাল গ্রহণ করতে ভিড় জমাচ্ছেন। কিন্তু সময়মতো মাল না আসায় তাদের ফিরে যেতে হচ্ছে। সময়মতো চিঠি ও পার্শ্বেল আদান-প্রদান না হওয়ায় অফিস-আদালতের কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে। ডাক বিভাগের পরিবহনের অন্যতম মাধ্যম হচ্ছে রেলপথ।

ডাক বিভাগ সূত্রে জানা গেছে, হরতাল-অবরোধের কারণে সময়মতো চিঠিপত্র ও পার্শ্বেল পৌঁছানো সম্ভব হচ্ছে না। ঢাকার বাইরের চিঠিপত্রও আসছে না। ফলে দেশের অভ্যন্তরের ডাক যেমন পৌঁছানো যাচ্ছে না, তেমনি দেশের বাইরের চিঠিপত্র আদান-প্রদান করা যাচ্ছে না। এতে বিদেশীদের কাছে দেশের ভাবমূর্তিও ক্ষুণ্ন হচ্ছে।

মুন্সিগঞ্জ টাইমস

Leave a Reply