নির্বাচন প্রতিহত করা হবে : আবদুল হাই

bnp24অবরোধের শেষ দিনে মুন্সীগঞ্জ বিএনপি ব্যাপক শোডাউন করেছে। শহর বিএনপির প্রতিবাদ সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়। রেকর্ড ভেঙ্গে এই প্রথম আওয়ামী লীগ অধ্যুষিত এলাকায় শহর বিএনপি মিছিল বের করে। মঙ্গলবার বিকেল পৌনে ৪টার জেলা আইনজীবী সমিতি ভবন সংলগ্ন সড়ক থেকে বিশাল মিছিল নিয়ে পুরো শহর প্রদক্ষিণ করে মিছিলটি।

একই সময়ে শহরের বিভিন্ন পয়েন্ট দিয়ে জেলার টঙ্গীবাড়ি, গজারিয়া, পঞ্চসার, রামপাল, মিরকাদিম,চরকেওয়ার, মোল্লাকান্দি, আধারাসহ সদর উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে শহরের থানারপুলস্থ দলীয় কার্যালয় চত্বরে সমবেত হয়। মিছিলে মিছিলে উৎসবমুখর হয়ে উঠে মুন্সীগঞ্জ শহর। পরে দলীয় কার্যালয় চত্বরের প্রধান সড়কের মুক্তিযুদ্ধের ভাস্কর্যের উপর দাঁড়িয়ে বক্তব্য রাখেন-জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আবদুল হাই।

শহর বিএনপির সভাপতি ইরাদত মানুর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সিনিয়র যুগ্ন-সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, মজিবুর রহমান, দপ্তর সম্পাদক আব্দুল আজিম স্বপন, শহর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুগ্ন-সম্পাদক শাহীন মিয়া, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো. মাসুদ আলম, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট মো. তোতা মিয়া, মিরকাদিম পৌর বিএনপির সভাপতি জসিমউদ্দিন, সাধারণ সম্পাদক ওরায়দুর রহমান বকুল, জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি হাজী আক্তার ফারুক তোতা, টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির সভাপতি খান মনিরুল ইসলাম পল্টন, সাধারণ সম্পাদক আমির হোসেন দোলন, জেলা জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের আহ্বায়ক মাহবুব-উল আলম স্বপন, জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, সহ-সভাপতি মোখলেছুর রহমান বকুল, সদর উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হালিম হোসেন, মোহাম্মদ, মোহাম্মদ আলী লিটন, এডভোকেট ইকবাল মোল্লা, সদর উপজেলা শ্রমিক দলের সভাপতি গোলাম শহর যুবদলের সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক বুরজাহান ঢালী, জেলা ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম জসিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা প্রমুখ।

বিএনপির কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার ও সমবায় বিষয়ক সম্পাদক আবদুল হাই শেখ হাসিনাকে উদ্দ্যেশ করে বলেন, এখনও সময় আছে পদত্যাগ করে নির্বাচন দিন। অন্যথায় যে কোন মূল্যে ৫তারিখের নির্বাচন প্রতিহত করা হবে। হত্যা-নির্যাতন বন্ধ করুন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া জাতির উদ্দেশ্যে ভাষণে যে ঘোষণা দেবেন-তা আমরা ঐক্যবদ্ধভাবে পালন করবোই।


মুন্সীগঞ্জ বার্তা
=======

যে কোন মূল্যে নির্বাচন প্রতিহত করা হবে: আব্দুল হাই

মুন্সীগঞ্জ জেলা বিএনপি সভাপতি এবং সাবেক উপমন্ত্রী আব্দুল হাই বলেছেন, আগামী ৫ই জানুয়ারী নির্বাচন যেকোন মূল্যে প্রতিহত করা হবে। আজ এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

টানা অবরোধের শেষ দিনে পুলিশি বাধা উপেক্ষা করে আজ মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও বিশাল সমাবেশ করেছে মুন্সীগঞ্জ জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ।বিএনপির বিভিন্ন ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে অংশ নেয়। জেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতা-কর্মীর খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হয়। পরে তারা শহরের গুরুত্বপূর্ন সড়কসমূহ প্রদক্ষিন করে।
bnp-somabesh1
জেলার বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সমাবেশে যোগ দেয়

বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে জেলা বিএনপি সভাপতি আব্দুল হাই বলেন, যে কোন মূল্যে আগামী ৫ই জানুয়ারীর নির্বাচন প্রতিহত করা হবে। তিনি সাধারন মানুষকে নির্বাচন বয়কটের আহবান জানান। তিনি চূড়ান্ত আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহবান জানান।


সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, দপ্তর সম্পাদক আব্দুল আজিম স্বপন, শহর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুগ্ন-সম্পাদক শাহীন মিয়া, শহর বিএনপির সভাপতি এ.কে ইরাদত মানু, সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক আ: আজিমস্বপন, মিরকাদিম পৌর বিএনপির সভাপতি জসিমউদ্দিন, সাধারণ সম্পাদক ওরায়দুর রহমান বকুল, জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি হাজী আক্তার ফারুক তোতা, টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির সভাপতি খান মনিরুল ইসলাম পল্টন, সাধারণ সম্পাদক আমির হোসেন দোলন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো. মাসুদ আলম, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট মো. তোতা মিয়া, জেলা জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের আহ্বায়ক মাহবুব-উল আলম স্বপন, জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, সহ-সভাপতি মোখলেছুর রহমান বকুল, সদর উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হালিম হোসেন, জেলা যুবদল সভাপতি তারেক কাশেম খান মুকুল, জেলা ছাত্রদল সভাপতি আমিনুল ইসলাম জসিম, সাধারণ সম্পাদক মাসুদ রানা সহ অন্যান্য নেতা কর্মীরা। [ছবি: ইশতিয়াক শুভ]
bnp-somabesh2
মুন্সিগঞ্জ টাইমস
========

Leave a Reply