লৌহজংয়ে রামদা নিয়ে সংঘর্ষ

lau daমুন্সীগঞ্জের লৌহজংয়ে নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে অওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও রাম দা নিয়ে দৌড়াদৌড়ি হয়েছে। তবে, এ ঘটনায় কেউ আহত না হলেও এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।


জানা যায়, মঙ্গলবার বিকেলে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া চৌরাস্তায় মুন্সীগঞ্জ-২(লৌহজং-টঙ্গীবাড়ি) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী সাবেক এসপি মাহবুবউদ্দিন আহমেদ বীর বিক্রমের একটি নির্বাচনী মিছিল বের করা হয়।

মেদিনীমন্ডল ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি রাশেদুল হক মুন্নার নেতৃত্বে মিছিলটি চৌরাস্তা ক্রস করার সময় একই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি সমর্থক মেদেনী মন্ডল ইউপি যুবলীগের সভাপতি হামিদুল ইসলাম গ্রুপের সঙ্গে বাগ-বিতন্ডতা হয়। এতে এক পক্ষ অপর পক্ষকে ধাওয়া দিলে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে উত্তেজনা ছড়িয়ে পড়লে রাম দা নিয়ে দু’পক্ষ চৌরাস্তার দু’প্রান্তে অবস্থান নেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
lau da
পুলিশের উপস্থিতিতে রামদা হাতে তেড়ে যাচ্ছে যুবলীগ ক্যাডার হামিদুল ইসলাম

মুন্সীগঞ্জ বার্তা

==============

মুন্সীগঞ্জে আ’লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থক দু’দলে হাতাহাতি

জেলার লৌহজংয়ে মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র ও আ’লীগ মনোনীত ২ এমপি প্রার্থীর সমর্থকদের মধ্যে মঙ্গলবার দু’দফা হাতাহাতি ও ধাওয়া-ধাওয়ি হয়েছে। এতে উভয় প্রার্থীর ৬-৭ জন সমর্থক সামান্য আঘাত প্রাপ্ত হন। প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

স্বতন্ত্র প্রার্থী ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও স্বাধীন বাংলায় বঙ্গবন্ধুকে প্রথম গার্ড অব প্রদানকারী সাবেক এসপি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম ও জাতীয় সংসদের হুইপ আ’লীগ মনোনীত প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলির সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

মাওয়া ফাঁড়ির উপ-পরিদর্শক মো: কাইয়ুম যমুনা নিউজকে জানান, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে লৌহজং উপজেলার ঘোলতলী নওপাড়া এলাকায় প্রচারনা কালে ওই ২ এমপি প্রার্থীর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। এতে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়লে উত্ত্যপ্ত পরিস্থিতির এক পর্যায়ে হাতাহাতি ধাওয়া-পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়।

এদিকে, বিকেল ৫ টার দিকে মাওয়া চৌরাস্তায় একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। স্বতন্ত্র প্রার্থী মাহবুব উদ্দিন বীর বিক্রমের নেতৃত্বে সমর্থকরা নির্বাচনী প্রচারনা চালাতে মাওয়া চৌরাস্তায় গেলে ওই প্রার্থীর বিশাল গাড়ী বহরটি আ’লীগ প্রার্থীর সমর্থকদের বাঁধার মুখে পড়ে।

এ সময় উভয় প্রার্থীর সমর্থকরা বাক-বিতন্ডার এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। প্রায় আধ-ঘন্টা ধরে ধাওয়া-ধাওয়ি হয়েছে বলে পুলিশ দাবী করেছে।

যমুনা নিউজ

Leave a Reply