গজারিয়ায় এসিল্যান্ডকে হত্যার হুমকির ঘটনায় মামলা

মুন্সীগঞ্জের গজারিয়ায় গুলিবর্ষণ ও সরকারি ডাকবাংলোর দরজা ভেঙে ভেতরে ঢুকে উপজেলা সহকারী ভূমি কমিশনার আবু জাফর রিপনকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় মামলা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঈমামপুর ইউনিয়নের চেয়ারম্যান মনসুর আহমেদ জিন্নাহকে ১নং আসামি করে গজারিয়া থানায় এ মামলা দায়ের করা হয়। এঘটনায় ডাকবাংলোর নৈশ প্রহরী শামসুল ইসলামকে আটক করেছে পুলিশ।

জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, অবৈধ পন্থায় জমি রেজিস্ট্রি করার দাবি মেনে না নিলে ঈমামপুর ইউনিয়নের চেয়ারম্যান মনসুর আহমেদ জিন্নাহর সঙ্গে সহকারী ভূমি কমিশনার আবু জাফর রিপনের বিরোধ দেখা দেয়।

এর জের ধরে ঈমামপুর ইউপি চেয়ারম্যান মনসুর আহমেদ জিন্নাহর ১০/১২ সন্ত্রাসী সোমবার গভীর রাতে রসুলপুর খেয়াঘাট এলাকায় ডাকবাংলো লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এসময় তারা বাংলোর দরজা ভেঙে আবু জাফর রিপনকে হত্যার হুমকি দিয়ে চলে যায়।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন উর রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, উপজেলা সহকারি ভূমি কমিশনার আবু জাফর রিপন বাদী হয়ে ঈমামপুর ইউপি চেয়ারম্যান মনুসর আহমেদ জিন্নাহসহ ৮ জনকে আসামি করে মামলা করেছেন।

তিনি আরও জানান, আসামিদের গ্রেফতার করতে পুলিশ মাঠে নেমেছে। এছাড়া এ ঘটনায় আটক নৈশ প্রহরী শামসুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

গজারিয়ায় সহকারী কমিশনারের মাথায় পিস্তল ঠেকালো ইউপি চেয়ারম্যান

মুন্সীগঞ্জে গজারিয়া উপজেলায় এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে সহকারী কমিশনারের (ভূমি) মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

গজারিয়া থানার ওসি মামুনুর রশীদ বলেন, সোমবার গভীর রাতে সহকারী কমিশনার (ভূমি) আবু জাফর রিপনের সরকারি বাসভবনের দরজা ভেঙে ঢুকে এই ঘটনা ঘটান ইমামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনসুর আহম্মেদ খান জিন্নাহ।

এ ঘটনায় মঙ্গলবার চেয়ারম্যান জিন্নাহসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সহকারী কমিশনার। চেয়ারম্যানের দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার বাদী আবু জাফর রিপন বলেন, সোমবার চেয়ারম্যান জিন্নাহ তার কার্যালয়ে এসে মোনায়েম কোম্পানির পক্ষে বেশ কিছু ভূমির নামজারি করতে চাপ দেন। কিন্তু জমিগুলো সরকারি হওয়ায় তিনি নামজারি করতে অস্বীকৃতি জানান।

“পরে রাত পৌনে ১টার দিকে সহযোগীদের নিয়ে চেয়ারম্যান আমার বাসায় ঢোকেন। তিনি আমার মাথায় পিস্তল ঠেকিয়ে জমির নামজারি না করলে গুলি করে হত্যার হুমকি দেন,” বলেন তিনি।

সহকারী কমিশনার বলেন, ঘটনার পর থানায় বিষয়টি জানালে পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। বিডিনিউজ।

ওসি মামুনুর রশীদ বলেন, চেয়ারম্যান জিন্নাহর সহযোগী হিসেবে পরিচিত গজারিয়া ডাকবাংলোর তত্ত্বাবধায়ক শামসুল হক ও ছোট সেলিমকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

চেয়ারম্যান মনসুর আহম্মেদ খান জিন্নাহ মোনায়েম কোম্পানির জমিজমা দেখাশোনা করেন বলে পুলিশ জানিয়েছে।

এ বিষয়ে বক্তব্যের জন্য মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন ধরেননি চেয়ারম্যান জিন্নাহ।

মুন্সিগঞ্জ টাইমস
=========

Leave a Reply