মুন্সীগঞ্জে ৩ ভোট কেন্দ্রে আগুন : ডিসি অফিসের কাছে ককটেল বিস্ফোরণ

ecআগুন দেওয়ার গুজব খবরে মুন্সীগঞ্জ জুড়ে দিনভর তোলপাড় সৃষ্টির পর শনিবার রাতে মুন্সীগঞ্জের সিরাজদীখান, টঙ্গিবাড়ী ও লৌহজং উপজেলায় ৩ টি ভোট কেন্দ্রে আগুন ও ককটেল বিস্ফোরন ঘটেছে। ডিসি অফিসের সামনের সড়কে হাত বোমা বিস্ফোরন ঘটেছে।

এ সব ঘটনায় ভোট কেন্দ্র গুলোতে আইন-শৃংঙখলা রক্ষাকারী বাহিনী, পোলিং অফিসার ও এজেন্টরা আতংকের মধ্যে রয়েছেন। ভোট গ্রহন করতে গিয়ে শেষ মেষ গিয় হয়-তা নিয়ে দুর্ভাবনায় পড়েছেন তারা।


লৌহজং উপজেলার ইউএনও খালেকুজ্জামান জানান, রাত সাডে ১০ টার দিকে লৌহজং উপজেলার কুমারভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পুরুষ ও নারী বুথের পৃথক ২ টি কক্ষে আগুন দিলে বেঞ্চ পুড়ে যায়।

রাত সাড়ে ৭ টার দিকে সিরাজদীখান উপজেলার চরবয়রাগাদি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের সামনে খড়কুটোর স্তুপে শনিবার রাতে কে বা কারা এ আগুন দেয় বলে দাবী করেন কেন্দ্রের কাছের বাসিন্দা আদিত্য ।

রাত পৌনে ১০ টায় টঙ্গিবাড়ী উপজেলার কাঠাদিয়া-শিমুলিয়া ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরন ঘটে। রাত সাড়ে ৯ টার দিকে জেলা কালেক্টর ভবনের অদুরে জেলা কারাগারের প্রবেশ মুখে সড়কের মোড়ে ১ টি ককটেল বিষ্ফোরন ঘটে।

যমুনা নিউজ
=======

সিরাজদিখানে ব্যালট বাক্স-পেপারে আগুন, সংঘর্ষে আহত ১০

দশম জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-১ আসনের সিরাজদিখানের বালুরচর ইউনিয়নের চান্দেরচর ভোট কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট বাক্স ও পেপার ছিনিয়ে তাতে আগুন ধরিয়ে দিয়েছে বিএনপি নেতাকর্মীরা।

এসময় ভোট কেন্দ্র ও আশপাশের এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে পুলিশ কনস্টেবলসহ প্রায় ১০ জন আহত হয়েছেন।


রোববার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। আহতদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নের চান্দেরচর ভোট কেন্দ্রে অতর্কিত হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। এসময় তারা ভোট কেন্দ্রে থাকা দু’টি ভোট বাক্স ও ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে আগুন ধরিয়ে দেয়।

এসময় আ’লীগ কর্মীরা তাদের ধাওয়া দিলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে দুই দলের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ২০ রাউন্ড গুলি ছোড়ে।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার জানান, বর্তমানে ভোট কেন্দ্র ও আশপাশের এলাকার পরিস্থিতি স্বাভাবিক। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর
============

ভোটকেন্দ্র দখল : মুন্সিগঞ্জে আলীগ-বিএনপি সংঘর্ষ

মুন্সীগঞ্জ-১ আসনে সিরাজদিখানের বালুরচর ইউনিয়নের চান্দেরচর ভোটকেন্দ্র দখল নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে পুলিশ কনস্টেবলসহ প্রায় ১০-১২ জন আহত হয়েছে।

এর আগে বিএনপি নেতাকর্মীরা ভোটকেন্দ্র দখল করে ব্যালট বাক্স ও ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে আগুন ধরিয়ে দেয়।

রোববার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, ভোটকেন্দ্র ও আশপাশ এলাকায় আ’লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে প্রায় ঘন্টা ধরে সংঘর্ষ চলে। সংঘর্ষে পুলিশসহ আহত হয় ১০-১২ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড গুলিবর্ষণ করে । আহতদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পুলিশের সূত্র আরো জানায়, সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নের চান্দেরচর ভোটকেন্দ্রে আকস্মিক হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। এ সময় তারা ভোটকেন্দ্রে থাকা দুটি ভোট বাক্স ও ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনার পর আ’লীগ নেতাকর্মীদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার জানান, বর্তমানে ভোটকেন্দ্র ও আশপাশ এলাকার পরিস্থিতি স্বাভাবিক। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।

শীর্ষ নিউজ

Leave a Reply