মেয়রের নির্দেশে অবশেষে গোপপাড়া খালের কাজ বন্ধ করা হয়েছে

অবশেষে মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভার গোপপাড়া খালের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। গোপপাড়া খালের ওপর হাই কোর্টের নির্দেশনা ছিল খালটি ড্রেজিং করে সচল করার। কিন্তু তা না করে মিরকাদিম পৌরসভার মেয়র তার বাড়ীর রাস্তা করার স্বার্থে খালটি ভরাট করে খালের ওপর সড়ক এবং ড্রেন নির্মান করেন।

এ কাজের ওয়ার্ক অর্ডার পান ঠিকাদার আব্দুল মজিদ। এ বিষয়ে হাইকোর্টের রুল রয়েছে বলে সাপ্তাহিক মুন্সীগঞ্জের বাণী পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ হলে খালের ওপর নির্মানাধীন স্থাপনা ভেঙ্গে ফেলার নিদেশ দেন পৌর মেয়র শহিদুল ইসলাম শাহীন।


এ বিষয়ে কথা হয় মিরকাদিম পৌরসভার সচীবের সাথে। তিনি বলেন, সরকারী খাল ছিল তা তার জানা ছিল না। তিনি অলপ কিছুদিন হলো এখানে বদলী হয়ে এসেছেন। হাইকোর্টের নিদের্শনা অমান্য করে পৌরসভার মেয়রই কাজটি করিয়েছেন। মুন্সীগঞ্জ বাণী পত্রিকায় খবরটি প্রচার হয়ার সাথে সাথেই কাজ বন্ধ করে দেওয়া হয়। ২০১৩-২০১৪ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন সহায়তা (এডিপি) তহবিল ও বিশেষ বরাদ্ধ তহবিলের আওতায় প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে এ কাজ করা হচ্ছিল। তিনি আরো বলেন, মেয়র এ কাজের গতি পরিবর্তন করে তিলারদী চরের উন্নয়ন মূলক কাজে ব্যয় করা কথা জানান।

তবে এ ক্ষেত্রে খালের ওপর যতোটুকু কাজ করা হয়েছে তার ব্যয় পৌরসভা থেকে দেওয়া হবে না। তাকে অন্য একটি কাজ দিয়ে তার খরচ পুষিয়ে দেওয়া হবে বলে জানা গেছে। মূলত মিরকাদিম পৌরসভার মেয়র শহীদুল ইসলাম শাহীন জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলকে না জানিয়ে কৌশলে তাকে দিয়ে কাজের উদ্বোধন করান। কিন্তু হাইকোটর্টের রুল আছে বলে তিনি জানেন না।

মুন্সিগঞ্জের বাণী

Leave a Reply