মাওয়া-কাওড়াকান্দি ঘাটে পারের অপেক্ষায় ৫’শ গাড়ি

mawa-bg20140124171102মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের উভয়পাড়ে পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়েছে।

ঘন কুয়াশায় ফেরি চলাচলে বিঘ্ন সৃষ্টি ও অতিরিক্ত যানবাহনের চাপে যানজটের সৃষ্টি হয়ে বিকেল পর্যন্ত অপরিবর্তিত রয়েছে বলে জানা গেছে।


মাওয়া ঘাট সূত্র জানায়, শুক্রবার সকাল থেকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের উভয়পাড়ে পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় আটকা পড়ে। এতে ঢাকা-মাওয়া মহাসড়কসহ কাওড়াকান্দি প্রান্তে যানজটের সৃষ্টি হয়।

এর ফলে যাত্রীবাহী বাস ও অন্যান্য যানবাহনে থাকা শত শত যাত্রী চরম দুর্ভোগে পড়েছে। এ সময় শিশু ও নারীদের অসুস্থ হয়ে পড়তে দেখা গেছে। বিকেলে নৌরুটের উভয়পাড়ে প্রায় ৫ শতাধিক যানবাহন এখনও আটকা পড়ে আছে।

মাওয়া নৌ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. হাফিজুর রহমান বাংলানিউজকে জানান, বর্তমানে মাওয়া প্রান্তে পণ্যবাহী ট্রাকসহ দুই শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। নতুন নতুন যানবাহন যুক্ত হওয়ায় যানজট পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে।
mawa-bg20140124171102
তিনি আরও জানান, ঘন কুয়াশায় ফেরি চলাচলে বিঘ্ন সৃষ্টি ও যানবাহনের বাড়তি চাপের কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যানজট পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply