মিরকাদিম বেঁদে পল্লীতে দুর্বৃত্তের হামলায় নারীসহ আহত ১০ জন

hamla2শহীদ-ই-হাসান তুহিনঃ বিশুদ্ধ পানি সংগ্রহ নিয়ে বিরোধের জের ধরে মুন্সীগঞ্জ সদর উপজেলার মীরকাদিম নদীবন্দর সংলগ্ন এলাকায় বৃহস্পতিবার বেঁদে পল্লীতে একদল দুর্বৃত্তের হামলায় নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। গুরুতর আহত মো. মোস্তফাকে (৪৫) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহত মো: সোহেল, রুনা আক্তার, লায়লা আক্তার, কাজলী বেগমসহ বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আহত মোস্তফা জানান, মীরকাদিম পৌরসভা সংলগ্ন গভীর নলকুপ থেকে বেঁদে মহিলারা অর্ধশত পরিবারের দৈনন্দিন খাবানের জন্য পানি সংগ্রহ করে থাকেন। বেঁদে নারীরা বৃহস্পতিবার বেলা ১০ টার দিকে পানি সংগ্রহ করতে গেলে পোলিন আক্তার নামে স্থানীয় এক নারী তাতে বাঁধা দেয়। এতে উভয়ের মধ্যে ঝগড়া বাঁধে। আর ওই ঝগড়ার জের ধরে প্রভাবশালী দ্বীন ইসলামের নেতৃত্বে বেঁদে বহরে হামলা করা হয়। প্রায়ই বেদে মহিলাদের সঙ্গে খারাপ ব্যবহার করে ও আজেবাজে কথা বলে দ্বীন ইসলামের লোকজন। ভয়ে তাদের কিছু বলতে পাওে না বেদে সম্প্রদায়ের লোকজন। নিরবে তাদের অত্যাচার সয়ে যেতে হচ্ছে।

মুন্সিগঞ্জটাইমস
========

মুন্সীগঞ্জে বেঁদে বহরে হামলায় ৯ জন আহত

বিশুদ্ধ পানি সংগ্রহ নিয়ে বিরোধের জের ধরে মুন্সীগঞ্জ সদর উপজেলার মীরকাদিম নদীবন্দর সংলগ্ন ধলেশ্বরী নদীবক্ষে বৃহস্পতিবার বেঁদে বহরে একদল দুর্বৃত্তের হামলায় নারীসহ অন্তত ৯ জন আহত হয়েছে। পরে দুর্বৃত্তদের বিচারের দাবীতে শহরে বিক্ষোভ প্রদর্শন করে বেঁদেরা।

গুরুতর আহত মো: মোস্তফাকে (৪৫) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহত মো: সোহেল, রুনা আক্তার, লায়লা আক্তার, কাজলী বেগমসহ বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আহত মোস্তফা জানান, মীরকাদিম পৌরসভা সংলগ্ন গভীর নলকুপ থেকে ধলেশ্বরী নদীবক্ষের বেঁদে বহরের অর্ধশত পরিবার দৈনন্দিন খাবানের জন্য পানি সংগ্রহ করে থাকেন। বেঁদে বহরের নারীরা বৃহস্পতিবার বেলা ১০ টার দিকে পানি সংগ্রহ করতে পোলিন আক্তার নামে স্থানীয় এক নারী তাতে বাঁধা দেয়। এতে উভয়ের মধ্যে ঝগড়া বাঁধে। আর ওই ঝগড়ার জের ধরে প্রভাবশালী দ্বীন ইসলামের নেতৃত্বে বেঁদে বহরে হামলা করা হয়।

এদিকে, দুপুর ১ টার দিকে বেঁদে সম্প্রদায়ের অসংখ্য নারী-পুরুষ শহরের জুবলী রোডে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের প্রাঙ্গনে জড়ো হয়। এ সময় তারা হামলাকারীদের বিচার দাবী করে বিভিন্ন শ্লোগান দেয়।

বিডিটুয়েন্টিফোরলাইভ

============

Leave a Reply