মুন্সীগঞ্জের ২ উপজেলায় ২৪ প্রার্থী

upzilalogoমুন্সীগঞ্জের সদর উপজেলা ও শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ২৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। চেয়ারম্যান দু’টিতেই পাঁচ জন করে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সদরে আওয়ামী লীগের একক প্রার্থী হলেও শ্রীনগরে একজন বিদ্রোহী প্রার্থী রছেন। বিএনপির শক্ত বিদ্রোহী প্রার্থী রয়েছেন দুটি উপজেলায়ই। ভাইস চেয়ারম্যান পদে শ্রীনগর উপজেলায় পাঁচ প্রার্থী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী এবং সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী মনোনয়নপত্র জমা করেছেন। নানা কারণে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন রবিবার এই নির্বাচন নিয়ে দু’টি উপজেলা সদর ছিল উৎসব মুখর।


জেলা রির্টার্নিং অফিসার এডিসি মু. সারওয়ার মুর্শেদ চৌধুরী রাতে জানান, মুন্সীগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে চার প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন- বর্তমান চেয়ারম্যান আনিছ উজ্জামান (আওয়ামী লীগ), রামপাল ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন পুস্তী (বিএনপি), আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সালাউদ্দিন খান স্বপন (বিএনপি বিদ্রোহী), সাবেক পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মুজিবুর রহমান (জাপা-কাজী জাফর) ও মিরকাদির পৌরসভার সাবেক মেয়র খন্দকার মোহাম্মদ হোসেন রেনু (বিএনপি বিদ্রোহী)। ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আমির হোসেন গাজী (আওয়ামী লীগ), বর্তমান ভাইস চেয়ারম্যান মন্সুর আহম্মেদ কালাম (আওয়ামী লীগের বিদ্রোহী), শহর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম (বিএনপি) ও মো. নিজাম (স্বতন্ত্র)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহেরুনে নেছা নাজমা (আওয়ামী লীগ), রুবী আক্তার (বিএনপি) ও সাহার বানু (জামায়াত)।

শ্রীনগর উপজেলা নির্বাচনে মনোনয়পত্র জমা দিয়েছেন বর্তমানে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান সেলিম আহম্মেদ ভূইয়া (আওয়ামী লীগ), আওয়ামী লীগের কেন্দ্রিয় উপকমিটির সহ-সম্পাদক জাকির হোসেন (আওয়ামী লীগ বিদ্রোহী), উপজেলা বিএনপির সভাপতি মমিন আলী (বিএনপি), সাবেক উপজেলা চেয়রম্যন কাজী ইজজুল হক লেবু কাজী (বিএনপি বিদ্রোহী) ও মো. ইরফান শিকদার (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন)

ভাইস চেয়ারম্যান পদে শেখ মো. আলমগীর (আওয়ামী লীগ), জেলা সে”ছাসেবক দলের সভাপতি আওলাদ হোসেন উজ্জ্বল (বিএনপির), জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আলহাজ্ব সেলিম হোসেন খান(বিএনপির বিদ্রোহী), আবুল হোসেন (জাতীয় পার্টি) ও মাওলানা শাহাদাৎ হোসেন (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন) মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মহিলা লীগ নেতা আছিয়া আক্তার রুমু (আওয়ামী লীগ) ও উপজেলা মহিলা দলের সভাপতি জাহানারা বেগম (বিএনপি) প্রার্থী হয়েছেন।

স্বদেশ

Leave a Reply