মুন্সীগঞ্জে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

jugantormআনন্দ শোভাযাত্রা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মুন্সীগঞ্জে দৈনিক যুগান্তরের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। স্বজন সমাবেশ মুন্সীগঞ্জ-এর আয়োজন করে। গত ১লা ফেব্রুয়ারি বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে আরম্ভস্থলে এসে শেষ হয়। এসময় শোভাযাত্রায় জেলা প্রশাসক মো. সাইফফুল হাসান বাদলসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক নেত্ববৃন্দ উপস্থিত ছিলেন। শোভাযাত্রা শেষে শহীদ মিনার বেদিতে স্বজন সমাবেশের উদ্যোগে ১৫ পাউন্ড ওজনের একটি কেক কাটেন অতিথিরা। এর পরই আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।


জেলা স্বজন সমাবেশের সভাপতি এডভোকেট আর্শেদউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মো. সাইফফুল হাসান বাদল। সম্মানিত অতিথি জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন আমেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মতিউল ইসলাম হিরু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামছুন্নাহার শিল্পী, যুগান্তরের স্টাফ করেস্পন্ডেন্ট আরিফ উল ইসলাম। বক্তব্য রাখেন-জেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সোনিয়া হাবিব লাবনী, অনুষ্ঠান উদ্যাপন কমিটির আহ্বায়ক সাইফুল আলম স্বপন, স্বজন সমাবেশ শহর শাখার সভাপতি মালেকুন মাকসুদ বিপুল, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক আহ্বায়ক মঞ্জুর মোর্শেদ, সাংবাদিক গোলজার হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ঢালী প্রমূখ।
jugantorm
সন্ধ্যায় ভাষা শহীদদের প্রতি শ্রুদ্ধা নিবেদন করে আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি ও দেশের গান ধন ও ধন্যে পুস্পে ভরা আমাদেরই বসুন্ধরা-এ দুটি দলীয় সংগীতের মধ্য দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এর পরই সদর উপজেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক মেহেদী হাসানের পরিচালনায় তিনটি নৃত্য পরিবেশন করেন ক্ষুদে স্বজন সদস্য ছোঁয়া, সামিন, অথৈ ও তুলি। জেলা স্বজনের সহ-সভাপতি আবদুল মতিন, মজিবুর রহমান সুমন, সাধারণ সম্পাদক সোনিয়া হাবিব লাবনী, কোষাধক্ষ্য জহিরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক আশিকুজ্জামান খান, কার্যকরী কমিটির সদস্য বিউটি আক্তার তৃশা, সালমা আক্তার, জুয়েলের গান দর্শকদের মাতিয়ে অনুষ্ঠান প্রাণবন্ত করে রাখে। এসময় শিল্পীদের সঙ্গে বাদ্যযন্ত্র বাজিয়ে সহযোগিতা করেন কি-বোর্টে জাহিদ হাসান নিরব, তবলায় বাদল সাহা, গোবিন্দ, অকটো প্যাডে বাপন ও গিটারে ঝুমুর। এছাড়া দলীয় সংগীতে অংশ নেয় যুগ্ম সম্পাদক আহসান হাবিব চঞ্চল, প্রচার সম্পাদক শামসুল আরেফিন রয়েল, সদস্য সোমা, রিমা। কবিতা আবৃত্তি করেন রহমত উল্লাহ জুয়েল। অনুষ্ঠান পরিচালনা করেন হুসনে আরা ঝুমুর।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply