ফের সিরাজদিখানে ১ রাতে ৩ বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি : এলাকায় ডাকাত আতঙ্ক

sirajdikhan dakatiমাত্র বার দিনের ব্যবধানে ফের মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নে বুধবার দিবাগত রাতে আবারও তিনটি বাড়িতে ডাকাতি ও একটি দোকানে চুরি হয়েছে। এ সময় স্বর্ণালংকার নগত টাকাসহ আহত হন ১৭ জন।

স্থানীয় সূত্র জানায়, উপজেলায় ১২ দিনে ১২ বাড়িতে ডাকাতি ১ দোকানে চুরির ঘটনায় এলাকায় আতংঙ্কের বিরাজ করছে।

বুধবার দিবাগত রাত সোয়া দুইটার দিকে ২৫-৩০ জন সশস্ত্র ডাকাত সিরাজদিখান থানার কেয়াইন ইউনিয়নের বড়শীকারপুর গ্রামে ব্যবসায়ী মোঃ মজিবুর রহমানের বাড়িতে হানা দেয়। আট-নয় জনের ডাকাত দল প্রথমে মজিবুরের ঘরের দরজা ভেঙে ভেতরে ঢোকে বাকী ১২/১৩ জন বাইরে দাঁড়িয়ে থাকে। মজিবুর রহমান বলেন, ডাকাতেরা আলমারি ভেঙে স্বর্ণালংকার রুপার অলংকার ও ১৩ হাজার টাকা নিয়ে যায়।

সূত্র জানায়, এরপর ডাকাতেরা সোহেল শেখের ঘড়ের দরজা ভেঙে ঘরে ঢোকে। সোহেল শেখের স্ত্রী নাহিদা বেগমের ভাষ্যমতে, ডাকাতেরা ঘরে ঢুকে তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এরপর তারা আলমারি ভেঙে স্বর্ণালংকার, চারটি মুঠোফোন ও প্রায় ২০ হাজার টাকা লুট করে।
sirajdikhan dakati
রাত চারটার দিকে বাবুল শেখের বাসার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। ডাকাতেরা পরিবারের সদস্যদের পিটিয়ে বেঁধে ফেলে এবং স্বর্ণালংকার, ২টি মোবাইল ও নগদ ৩০ হাজার টাকাসহ মূল্যবান মালামাল নিয়ে যায়।

এদিকে একই রাতে কোন এক সময় সিরাজদিখান নিমতলা বাজারের জিয়াউদ্দিনের মোদী দোকানে ৩০/৩৫ হাজার টাকার মালামাল চুরির হয়েছে।

জিয়া উদ্দিন বলেন, বুধবার রাতে ১২টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যাই কিন্তু সকালে দোকানে এসে দেখি দোকানের দরজা খোলা দোকানে হররিক্স, সাবান তৈল ও শিশুদের পাউডার দুধ নেই।

সূত্র জানায়, এ সময় বাড়ির লোকজনের চিৎকারে বাবুল শেখ এগিয়ে এলে ডাকাতেরা তাঁর ডান পায়ে আঘাত করে পালিয়ে যায়। আহত মজিবুর রহমান, নাহিদা বেগম, বাবুর শেখকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

উল্লেখ্য গত ১ ফেব্রুয়ারী রাতে একটি পিকআপ ভ্যানে করে ১২-১৩ জনের একটি ডাকাতদল ওই দিন রাত পৌনে ৩টার দিকে সিরাজদিখান উপজেরার কেয়াইন ইউনিয়নের মোঃ মোকাজ্জল সেখের বাসার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে।

ডাকাতেরা পরিবারের সদস্যদের পিটিয়ে বেঁধে ফেলে এবং ৫ ভরি স্বর্ণালংকার, ২টি আই ফোন ও নগদ ৩০ হাজার টাকাসহ মূল্যবান মালামাল নিয়ে যায়।


রাত সোয়া ৩টার দিকে একই ইউনিয়নের বড়শীকারপুর গ্রামে জামাল সেখের বাড়ির জানলার গ্রিল কেটে একদল ডাকাত ভেতরে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে তিন ভরি ওজনের স্বর্ণালংকার ও একটি মুঠোফোন সেট নিয়ে যায়। রাত পৌনে চারটার দিকে কবির হোসেন ঘরের দরজা ভেঙে পরিবারের সদস্যদের পিটিয়ে বেঁধে ফেলে চার ভরি স্বর্ণালংকার ১টি মোবাইলসহ অস্ত্রের মুখে নগদ ২০ হাজার টাকা ও মূল্যবান মালামাল নিয়ে যায়।

ভোর চারটার দিকে ডাকাতদলের এক সদস্য পাহারাদার পরিচয় দিয়ে এবং পানি খাওয়ার কথা বলে বড়শীকারপুর গ্রামের আলী হোসেনের বাড়িতে ডাকাতেরা ভেতরে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে তিন ভরি ওজনের স্বর্ণালংকার ও একটি মুঠোফোন সেট ও চারটি গরু নিয়ে যায়।

মোকাজ্জল সেখের স্ত্রী নাছিমা বেগম বলেন, ডাকাতরা সবাই মুখবাধা আবস্থায় রমধা নিয়ে বোম ফাটিয়ে আসে। আমরা প্রান ভয়ে জিনিসপত্র দিয়ে দেই তবুও ওরা আমাদের মারপিট করে। কেয়াইন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদ্দুল বারেক গত রাতে তিন বাড়িতে ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গত ২৬ জানুয়ারী উপজেলার সৈয়দপুর গ্রামের দিপু বেপরী, ইস্রা‌ফিল চৌধুরী, কহিনূর আলী ও মোঃ মিনহাজ উদ্দিনের বাড়িতে ডাকাতি হয়েছিল।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার বলেন, ডাকাতির ঘটনায় কেউ অভিযোগ করেনি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বাংলাপোষ্ট
======

সিরাজদিখানে ফের একই রাতে ৩ বাড়িতে ডাকাতি

ইমতিয়াজ বাবুল: মুন্সীগঞ্জের সিরাজদিখাননে আবারো একই রাতে ৩ বাড়িতে ডাকাতি ও একটি বাজারে চুরির ঘটনা ঘটেছে। অপর একটি বাড়িতে ডাকাতি চেষ্টা ব্যার্থ হওয়ায় ককটেল ফাটিয়ে ডাকাতরা পালিয়ে যায়। এ নিয়ে গত ১১ দিনে এ উপজেলায় ১২ বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এতে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। ডাকাতির ঘটনা ঘটলেও পুলিশের অনাগ্রহে এখানে কোন মামলা হয়না।


কেইয়ান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক বেপারী জানান,বুধবার দিবাগত রাত ৩ টার দিকে উপজেলার কেইয়ান ইউনিয়নের বড় শিকারপুর গ্রামে সোহেল শেখের বাড়ির দরজা ভেঙে তার স্ত্রী নাহিদা বেগমের হাত-পা বেঁধে আলমিরা ভেঙে নগদ ৩০ হাজার টাকা ও কানের একজোড়া স্বর্ণের দুল নিয়ে যায়। এর পর ডাকাতরা একই গ্রামের মজিবর রহমানের ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে বাড়ির লোকজনকে বেঁধে নগদ ১৩ হাজার টাকা, স্বণের আংটি ও ২টি মোবাইল সেট নিয়ে যায়। তার পর বাবুল শেখের বাড়িতে একই কায়দায় ঘরে ঢুকে ১৬ হাজার নগদ টাকা ও ২টি মোবাইল সেট লুট করে। ৩ বাড়িতে ডাকতির পর ডাকাতরা রাজানগর ইউনিয়নের ভারারিয়া গ্রমের সৌদি প্রবাসী ফারুক শেখের বাড়িতে দরজা ভাঙার চেষ্টা করে। এসময় বাড়ির লোকজন চিৎকার করলে আশে পাশের লোকজন জড়ো হতে থাকলে ডাকাতরা ককটেল ফাটিয়ে পালিয়ে যায়।

এদিকে একই রাতে সিরাজদিখানের নীমতলী বাজারে জিয়া উদ্দিনের দোকানে একটি চুরির ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে সিরাজদিখান থানার ডিউটি অফিসার এসআই হাসমত জানান, ডাকাতি নয়। চুরি হয়েছি বলে শুনেছি। কেউ এখন অভিযোগ করেনি।

উল্লেখ্য গত ১ লা জানুয়ারী দিবাগত রাতে কেয়াইন ইউনিয়নের মো. মোকাজ্জল সেখে, বড়শীকরামপুর গ্রামে জামাল সেখ, কবির হোসেনের, আলী হোসেন ও সুলপুর গ্রামের পল গোমেজের বাড়ীসহ পাচ বাড়িতে ডাকাতি হয়।এরও পূর্বে গত ২৬ জানুয়ারী উপজেলার সৈয়দপুর গ্রামের দিপু বেপরী,ই¯্রাফিল চৌধুরী,কহিনূর আলী ও মোঃ মিনহাজ উদ্দিনের বাড়িতে ডাকাতি হয়েছিল।

এ এলাকায় গত ১১ দিনের ব্যবধানে ৩টি ডাকাতির ঘটনায় ১২ বাড়িতে ডাকাতি হয়েছে। এত জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ডাকাতের ভয়ে এখন রাতেম ঘুম হারাম হতে চলেছে এ অঞ্চলের শান্তি প্রিয় মানুষজনের। ইতিপূর্বে ঘটে যাওয়া ডাকাতির ঘটনায় সিরাজদিখান থানায় কোন মামলাই হয়নি। মামলা করতে গেলে ওসি ডাকাতের নামসহ মামলা দিতে বলে। ডাকাতদের নাম না দিলে মামলা করা যাবেনা বলে সিরাজদিখান থানার ওসি আবুল বাসার সকলকে ফিরিয়ে দিয়েছেন। এ তথ্য দিয়ে ২৬ জানুয়ারি ডাকাতি কবলে পড়া ভুক্তভোগি সৈয়দপুর গ্রামের দিপু বেপারী বলেন, থানায় ডাকাতির মামলা না হওয়ায় ডাকাতরা একের পর এক ডাকাতি চালিয়ে যাচ্ছে। অথচ না প্রশাসনের মাথা ব্যাথা নেই।

Leave a Reply