নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অধিকারের কর্মশালা

women kশেখ মো. রতন: দেশের সার্বিক উন্নয়ন করতে হলে নারীর প্রতি সব ধরনের সহিংসতা বন্ধ করে নারী সমাজকে এগিয়ে নিতে হবে। তাই সমাজে কোন নারী সহিংসতার শিকার হলে তার আইনী সুরক্ষা তথা সুবিচার পাওয়ার ক্ষেত্রে আমাদেরকে সব ধরনের সহযোগিতা করতে হবে।


অজ্ঞতা ও অসচেতনতার কারণে সহিংসতার শিকার অনেক নারী সুবিচার পায় না। এ ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি, আইনজীবী, চিকিৎসক, মানবাধিকার কর্মী ও সাংবাদিক সমাজকে ভিকটিম পরিবারের পাশে দাঁড়াতে হবে।

সমাজের শিক্ষিত ও সচেতন নাগরিকদের আন্তরিক সহযোগিতায় নারীর প্রতি সহিংসতা ধর্ষণ, যৌতুক ও এসিডসহ সব ধরনের অপরাধ কমিয়ে আনা সম্ভব।


দেশের শীর্ষ স্থানীয় মানবাধিকার সংগঠন অধিকারের আয়োজনে “নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ২ দিনব্যাপি কর্মশালা”য় সোমবার সমাপনী দিনে বক্তারা এসব কথা বলেন।

শহরের পুরাতন কাচারি এলাকাস্থ জিপসি ফুড কর্নার নামক একটি ফাস্ট ফুটে এ কর্মশালার আয়োজন করা হয়।
women k
কর্মশালার দুই দিনের অনুষ্ঠানে অধিকারের পরিচালক নাসীর উদ্দিন এলানের সভাপতিত্বে ও ড. সরদার এম. আনিছুর রহমানের সঞ্চালনায় রাজশাহী সেশন জর্জ কোর্টর এপিপি অ্যাড. নাসিমা আক্তার, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত আরএমও ডা: খালেকুজ্জামান, কাউন্সিলর নারগিস আক্তার, প্রোগাম কো-অর্ডিনেটর সামিয়া ইসলাম, ফ্যাক্ট ফান্ডিং অফিসার জুবায়ের আহমেদ অপু ও প্রোগাম অফিসার আশিকুর রহমান আশিক বক্তব্য রাখেন। কর্মশালায় অধিকারের মানবাধিকার কর্মী ও ভিকটিম পরিবারের সদস্যরা অংশ নেন।

এটিএনবিডি

Leave a Reply